আইপিএলের জন্য বিশ্বকাপ পেছাবে

আগের সংবাদ

খাপড়া ওয়ার্ডের শহিদদের রাষ্ট্রীয় মর্যাদার দাবি

পরের সংবাদ

ধোনিকে দলে নেয়ায় কষ্ট পেয়েছিলেন দিনেশ কার্তিক

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২০ , ৬:০৯ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৩, ২০২০ , ৬:০৯ অপরাহ্ণ

২০০৮ সালে শুরু হয় ভারতের জমজমাট ক্রিকেট প্রতিযোগিতা আইপিএল। প্রথম আসরে তৎকালীন ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। আর ধোনিকে চেন্নাই কিনে নেয়ায় কষ্ট পেয়েছিলেন বলে জানিয়েছেন বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দিনেশ কার্তিক। ক্রিকবাজের একটি অনুষ্ঠানে এই কথা জানান তিনি। কার্তিক জানান তার কষ্ট পাওয়ার কারণটা ছিল তিনি চেন্নাইয়ের ঘর তামিল নাড়ুর খেলোয়াড় ছিলেন। তার বিশ্বাস ছিল তিনি তামিল নাড়ুর সবচেয়ে পরিচিত ও ভালো খেলোয়াড়। তাই তাকে সবার প্রথমে দলে নেবে চেন্নাই। কিন্তু সেটি আর হয়নি। যা তাকে বেশ পীড়া দিয়েছিল। কার্তিক এব্যপারে বলেন, ‘২০০৮ সালে যখন নিলাম হচ্ছিল তখন আমি অস্ট্রেলিয়ায় ছিলাম। আমি নিলাম দেখছিলাম। আমার বিশ্বাস ছিল চেন্নাই আমাকে দলে নিবে কারণ তামিল নাড়ুর সবচেয়ে ভালো খেলোয়াড় ছিলাম আমি। আমি এতোটাই আত্ববিশ্বাসী ছিলাম যে আমার মাথায় ছিল শুধু যে তারা আমাকে অধিনায়ক বানাবে না কি বানাবে না। কিন্তু সবার আগে তারা কিনে নেয় ধোনীকে। আমি মনে করেছিলাম পরবর্তীতে হয়তো আমাকে ডাকবে। কিন্তু তাও হয়নি। ব্যপারটি মনে হচ্ছিল যেন আমার বুকে কেউ ছুরি ঢুকিয়ে দিয়েছিল।’
দিনেশ কার্তিক আইপিএলে এখন পর্যন্ত ৬টি আলাদা দলের হয়ে খেলেছেন। কিন্তু চেন্নাই তাকে এখনো ডাকেনি। কার্তিক জানিয়েছেন গত ১৩ বছর ধরে তিনি চেন্নাইয়ের কাছ থেকে ডাকের অপেক্ষায় রয়েছেন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়