×

জাতীয়

মাজেদের পর এবার খুনি মোসলেউদ্দিন বাংলাদেশে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২০, ০১:০৫ পিএম

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের ফাঁসি কার্যকর করার কদিন পরই আরেক খুনি রিসালদার মোসলেউদ্দিন ভারতে আটক হয়েছেন বলে ভারতীয় প্রভাবশালী পত্রিকায় খবর প্রকাশিত হয়। এ নিয়ে নানা আলোচনা চলতে থাকলেও বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করে কিছু বলা হয়নি। পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হচ্ছিল, বিষয়টি নিয়ে ভারতের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

তবে মঙ্গলবার (২১ এপ্রিল) ভারতের দুটি প্রভাবশালী গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, মোসলেউদ্দিনকে বাংলাদেশের হাতে তুলে দেয়া হয়েছে। সীমান্তের কোনো একটি স্থলবন্দর দিয়ে আগের দিন (২০ এপ্রিল) ভারত কর্তৃপক্ষ তাকে বাংলাদেশের হাতে হস্তান্তর করেছে। এ ব্যাপারে বাংলাদেশের প্রথম শ্রেণির একটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে, ঢাকায় পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী বা ইন্টারপোলের বাংলাদেশ শাখার কোনো কর্মকর্তা বঙ্গবন্ধুর খুনি মোসলেউদ্দিনকে হস্তান্তরের ব্যাপারে কিছু জানেন না। তবে দায়িত্বশীল একটি সূত্র রিসালদার মোসলেউদ্দিনের ভারতে গ্রেপ্তার হওয়ার তথ্য সরাসরি অস্বীকার করেনি বলে জানিয়েছে ওই পত্রিকা। তবে সেজন্য আরো অপেক্ষা করার কথা জানানো হয়েছে।

ভারতের সংবাদভিত্তিক টিভি চ্যানেল এনডিটিভির খবরে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশে সম্প্রতি ফাঁসি কার্যকর হওয়া বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদই আরেক খুনি মোসলেউদ্দিনের অবস্থান সম্পর্কে তথ্য জানিয়েছিলেন।

এনডিটিভি জানায়, মোসলেউদ্দিনের ছবি এবং ভিডিও প্রকাশিত হলে তাতে কিছু বিভ্রান্তি দেখা দেয়। ওই ছবি প্রকাশের পর বিভিন্ন সূত্র দাবি করেছিল, মোসলেউদ্দিন কয়েক বছর আগে মারা গেছেন। তবে এনডিটির খবরে বলা হয়েছে, মোসলেউদ্দিনকে সোমবার সন্ধ্যায় একটি স্থলসীমান্ত দিয়ে বাংলাদেশের হাতে তুলে দেয়া হয়েছে। আর ভারতের শীর্ষ গোয়েন্দা সংস্থা অভিযান পরিচালনা করায় পশ্চিমবঙ্গ পুলিশ সে সম্পর্কে কিছুই জানতে পারেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App