×

রাজধানী

ত্রাণ কার্যক্রমে দুর্নীতি সহ্য করা হবে না: দুদক চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২০, ০৬:২০ পিএম

ত্রাণ কার্যক্রমে দুর্নীতি সহ্য করা হবে না: দুদক চেয়ারম্যান

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। ত্রাণ কার্যক্রমের প্রতি দুদকের গোয়েন্দা শাখা, সব সমন্বিত জেলা কার্যালয় এবং সব বিভাগীয় কার্যালয় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিবিড় দৃষ্টি রাখছে। যাকেই ত্রাণ আত্মসাতে সম্পৃক্ত পাওয়া যাবে, তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। ত্রাণ আত্মসাৎকারীদের প্রচলিত আইনে এমন শাস্তির ব্যবস্থা করা হবে, যাতে ভবিষ্যতে কেউ ত্রাণ আত্মসাতের সাহস না পায়।

বুধবার (২২ এপ্রিল) দুদকের গোয়েন্দা শাখার সঙ্গে অভিযানসহ সার্বিক বিষয়ে সর্বশেষ অগ্রগতি নিয়ে এক ভার্চুয়াল সভায় এ হুঁশিয়ারি দেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দুদক সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির ত্রাণসহ অন্যান্য সরকারি সুবিধা আত্মসাতের অভিযোগে দেশের বিভিন্ন জেলায় এ পর্যন্ত ৭টি মামলা দায়ের করেছে জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, এ যাবৎ যেসব মামলা করা হয়েছে সেগুলোর দ্রুত তদন্ত শেষ করা হবে।

এর আগে গত ১০ এপ্রিল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দুদক চেয়ারম্যান জানিয়েছিল, ত্রাণসহ সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচির কার্যক্রম নজরদারি করছে দুদক। এরপরই ১২ এপ্রিল বগুড়ায় সরকারি চাল আত্মসাতের অভিযোগে বগুড়া সমন্বিত জেলা কার্যালয় প্রথম মামলাটি দায়ের করে দুদক। পর্যায়ক্রমে দেশের বিভিন্ন জেলায় আরো ছয়টি মামলা দায়ের করা হয়। সর্বশেষ মঙ্গলবার মামলা দায়ের করা হয় নড়াইল জেলার কালিয়া উপজেলার একজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App