×

সারাদেশ

করোনায় ফুলবাড়িয়ায় বাড়ছে চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০, ০৩:০৮ পিএম

করোনায় ফুলবাড়িয়ায় বাড়ছে চুরি

ফাইল ছবি

করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়ার কারণে একদিকে বাড়ছে অভাব অনটন, অন্যদিকে বাড়ছে ছোট-বড় চুরির ঘটনা। ময়মনসিংহের ফুলবাড়িয়ায় গত দুই সপ্তাহে মসজিদের সোলার ব্যাটারীসহ অন্তত ৪ স্থানে চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ফুলবাড়িয়া উপজেলা সদর, পুটিজানা, আছিম ও এনায়েতপুর ইউনিয়নে এসব চুরির ঘটনা ঘটেছে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. ইউনুছ আলী বলেন, রাতের আধাঁরে মসজিদের শুধুমাত্র সোলার ব্যাটারী চুরি করে নিয়ে গেছে। কিন্তু সোলারের অন্যান্য যন্ত্রাংশ যথাস্থানেই রয়েছে।

গ্রন্থাগারের পরিচালক মো. জিল্লুর রহমান রিয়াদ জানান, শনিবার সকালে গ্রন্থাগারের সদস্য হিমেল বই নিতে এসে আমাকে ফোন দেওয়ায় গ্রন্থাগারে গিয়ে দেখি সৌর বিদ্যুৎ এর লাইট জলতেছে না। সমস্যা খুঁজতে গিয়ে দেখি সোলার প্যানেলের ব্যাটারি নেই।

উপজেলার সোয়াইতপুর উত্তর পাড়া কাশেম মিয়ার বাড়ি থেকে জানালা দিয়ে একটি মোবাইল চুরি করে নিয়েছে বলে জানান আরিফুল ইসলাম। আরিফ বলেন, গভীর রাতে চোর ঘরে প্রবেশের চেষ্টা করলে বাড়ির লোকজন জেগে উঠে। টের পেয়ে চোর দৌঁড়ে পালিয়ে যায়। স্থানীয়রা জানান, এনায়েতপুর ইউনিয়নে প্রতি রাত্রেই বাগানের লেবু চুরি হচ্ছে। তাই লেবু চাষীরা রাত জেগে লেবুর বাগান পাহারা দিচ্ছেন।

এ ব্যাপারে ফুলবাড়িয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ জহিরুল ইসলাম মুন্না বলেন, দেশের এই ক্লান্তিকালে মানুষ কর্মহীন হয়ে পড়ায় কিছু ছোট-খাট চুরির ঘটনা ঘটছে। তবে এ বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। চুরি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App