×

খেলা

অস্ট্রেলিয়ার সঙ্গে বিশ্বকাপ বদলা-বদলির প্রস্তাব গাভাস্কারের!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০, ০৬:৩৪ পিএম

অস্ট্রেলিয়ার সঙ্গে বিশ্বকাপ বদলা-বদলির প্রস্তাব গাভাস্কারের!

সুনীল গাভাস্কার

এ বছরের অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনা ভাইরাস অন্য অন্য ক্রীড়া প্রতিযোগিতাগুলোর মতো হুমকির মুখে ফেলে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। যদিও বিশ্বকাপ শুরু হতে আরো এখনো হাতে সময় আছে ছয় মাস। তবে এই করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার সরকার আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশী নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৮ অক্টোবর। আর তাই ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশী নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকলে বিশাল সমস্যায় পরতে হবে আইসিসিকে।

এই সমস্যা দূর করার জন্য অদ্ভুদ এক প্রস্তাব দিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। আর সেটি হলো বিশ্বকাপ বদলা-বদলি করা। ২০২১ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। গাভাস্কার প্রস্তাব দিয়েছেন ২০২০ সালের বিশ্বকাপটা যেন ভারতকে আয়োজন করতে দেয়া হয়। আর ২০২১ সালের বিশ্বকাপটা যেন অস্ট্রেলিয়াকে দেয়া হয়। কারণ ভারতে অস্ট্রেলিয়ার মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশী প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়নি। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে এক সাক্ষাতকারে এমন কথা বলেন গাভাস্কার।

তিনি বলেন, আমরা জানি অস্ট্রেলিয়া ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশী নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। বিশ্বকাপ শুরু হবে অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে। ফলে বিশ্বকাপ আয়োজনটা হুমকির মুখে পরবে। তাই আমি বলি ভারত ও অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন বদলা-বদলি করুক। এবছর ভারত আর আগামী বছর অস্ট্রেলিয়া করুক। এটা করতে পারলে ভালো হবে।

তাছাড়া গাভাস্কারের আরো প্রস্তাব দিয়েছেন বিশ্বকাপের ঠিক আগ মূহুর্তে যেন আইপিএল আয়োজন করা হয়। এতে করে বিশ্বকাপের আগে খেলোয়াড়রা নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য বেশ ভালো একটি সুযোগ পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App