×

রাজধানী

করোনার কিট উদ্ধার, পাঁচজনকে কারাদণ্ড-জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০, ০৫:৪০ পিএম

করোনার কিট উদ্ধার, পাঁচজনকে কারাদণ্ড-জরিমানা

করোনা টেস্টিং কিট সহ আটক করা হয় তিনজনকে। ছবি: ভোরের কাগজ।

করোনার কিট উদ্ধার, পাঁচজনকে কারাদণ্ড-জরিমানা

করোনা কিট নিয়ে আটক। ছবি: ভোরের কাগজ।

করোনার কিট উদ্ধার, পাঁচজনকে কারাদণ্ড-জরিমানা

আটককৃতদের সঙ্গে র‌্যাবের ম্যাজিস্ট্রেট। ছবি: ভোরের কাগজ।

রাজধানীর শাহজাহান পুরের শহীদবাগ ও নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে করোনা রোগের ভাইরাস কোভিড-১৯ পরীক্ষার বিপুল পরিমাণ কিট উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাঁচজনকে ২১ মাসের কারদণ্ড সহ ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) চালানো এ অভিযানের নেতৃত্বে দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু। কারাদণ্ড প্রাপ্তরা করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে মুনাফার আশায় প্রতারণা করছিল বলে জানান তিনি।

[caption id="attachment_216258" align="aligncenter" width="687"] আটকের পর ব্রিফ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। ছবি: ভোরের কাগজ।[/caption]

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু ভোরের কাগজকে বলেন, গোয়েন্দা ত্যথ্যের ভিত্তিতে রাজধানীর শহীদবাগে একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩০০ পিস করোনার কিট পাওয়া যায়। যা ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমোদন ছাড়া আমদানি মজুত ও ক্রয়-বিক্রয়ের কোনো সুযোগ নেই। কারণ, করোনার কিট এখন শুধু সরকারী ভাবেই আনা হচ্ছে। তাই কিট রাখার অপরাধে শফিকুল ইসলাম, রকিব উদ্দিন ও তাহা আক্তার নামে এক নারীকে ২১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ২ লাখ করে তিনজনকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

[caption id="attachment_216307" align="aligncenter" width="687"] করোনা কিট নিয়ে আটক। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি আরো বলেন, পরে রাজধানীর নিকুঞ্জ ২ এলাকার ২০ নাম্বার রোডের একটি বাড়িতে অভিযান চালিয়ে ৬০০ করোনা পরীক্ষার কিট উদ্ধার করাসহ বোরহান উদ্দিন খান ও তৈয়বুর রহমানকে ৩ লাখ করে জরিমাণা ও ২১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। তাদের একটা ডিস্ট্রিবিউশন চ্যানেল ছিল, যেটা ডিএইচএল-এর মাধ্যমে কোন রকম অনুমতি ছাড়া অবৈধ উপায়ে কিটগুলো আমদানি করেছে। এর পেছনে আরো কি রয়েছে বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

[caption id="attachment_216310" align="aligncenter" width="687"] আটককৃতদের সঙ্গে র‌্যাবের ম্যাজিস্ট্রেট। ছবি: ভোরের কাগজ।[/caption]

এর আগে গত শুক্রবার (১৭ এপ্রিল) রাজধানীর বাংলামোটর থেকে ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসন ফারিবার নেতৃত্বে অভিযান চালিয়ে ২৭৫ পিস করোনা কিট উদ্ধার করে রমনা অঞ্চল পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App