নিউজ ফ্ল্যাশ ২১-০৪-২০২০

আগের সংবাদ

ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর গ্রাহক হয়রানি

পরের সংবাদ

সরকার জেলেদের নিয়ে বৈষম্যমূলক নীতি গ্রহণ করেছে

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০ , ৮:১৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২১, ২০২০ , ৮:১৪ অপরাহ্ণ

সরকার জেলেদের নিয়ে বৈষম্যমূলক নীতি গ্রহণ করেছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। মঙ্গলবার (২১ এপ্রিল) সংগঠনটির সদস্য সচিবর আব্দুর রহিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিযোগ করা হয়। বিবৃতিতে বলা হয়, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহতাব ও সদস্য সচিব আব্দুর রহিম গত ১৭-৪-২০২০ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত দেশের ৯৬ টি উপজেলায় সরকার কর্তৃক ২৪ হাজার মেট্রিকটন মানবিক সহায়তা। নিবন্ধিত জেলেদের জন্য শর্তযুক্ত যে বরাদ্দ দিয়েছেন। তা অবিলম্বে পরিবর্তন করে, দেশের সকল জেলেদের জন্য উন্নুক্তকরার জোর দাবি জানাচ্ছে।

এতে বলা হয়, বর্তমান প্রাণঘাতী করোনা মহামারী বৈশ্বিক বিপর্যয়ের মাঝে সরকারের নির্দেশে ঘরমুখী জেলেরা পরিবার পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে অমানবিক জীবনযাপন করছেন। এমত অবস্থায় শুধু নিবন্ধিত জেলেদের বরাদ্দ দিয়ে যে বৈষম্যমূলক নীতি গ্রহণ করেছেন তা মানবিক কারণে পরিবর্তন করে দেশের সকল জেলেদের জন্য উন্মুক্ত করতে বরাদ্দ বাড়িয়ে ১ লক্ষ টনে উন্নীত করার দাবি জানাচ্ছে ।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়