আবারও প্রমাণিত হলো মানবতার ধারক-বাহক ছাত্রলীগ

আগের সংবাদ

করোনায় এবার যুক্তরাষ্ট্রে অভিবাসন বন্ধ হচ্ছে

পরের সংবাদ

ঘরে তারাবি নামাজ আদায় করুন: ছৈয়্যদ মনির উল্লাহ

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০ , ১:৪৯ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২১, ২০২০ , ১:৪৯ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর ঘোষণামতে আসন্ন পবিত্র রমজানের তারাবি নামাজ নিজ ঘরে আদায়ের জন্য সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন, মুনিরীয়া যুব তাবলীগ কমিটির সভাপতি অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোহাম্মদ মুনির উল্লাহ আহমদী।

মঙ্গলবার (২১ এপ্রিল) এক বিবৃতিতে তিনি বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও নোভেল করোনাভাইরাস সর্বত্র ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ইতোমধ্যে সরকারি ছুটি ঘোষণা করেছে এবং সর্বত্র সামাজিক দূরত্ব বজায় রেখে সকলকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে।

প্রধানমন্ত্রীর তারাবির নামাজ ঘরে আদায়ের ঘোষণার আলোকে বলেন, তারাবি মূল নামাজ সুন্নাতে মুয়াক্কাদাহ্, আদায় না করলে গোনাহ হবে। তবে, জামাত সহকারে আদায় করা সুন্নাতে মুয়াক্কাদাহ্ আলাল কিফায়াহ্। মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম এবং সংশ্লিষ্ট কয়েকজন মিলে তারাবির নামাজ জামাতে আদায় করলে সুন্নাতে মুয়াক্কাদাহ্ আলাল কিফায়াহ্ আদায় হবে এবং মহল্লার অবশিষ্ট মুসল্লিগন ঘরে তারাবির নামাজ আদায় করতে পারবে।

তিনি প্রধানমন্ত্রীর ঘোষণাকে শরীয়ত সম্মত উল্লেখ করে সৌদি আরবের গ্র্যান্ড মুফতি শেখ আব্দুল আজিজ বিন আব্দুল্লাহ আল শেখ করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত তারাবির নামাজ মসজিদের পরিবর্তে নিজ ঘরে আদায়ের বিষয়ে অভিমতের কথাও উল্লেখ করেন।

তিনি করোনাভাইরাসের মতো এ মহামারি থেকে পরিত্রাণ লাভের জন্য পবিত্র রমজানুল মোবারকের মূল ইবাদতের পাশাপাশি সাধ্যমতো খতমে কোরআন, খতমে ইউনুস, খতমে শেফা, সালাতুত তওবা আদায় এবং শেষ রাতে তাহাজ্জুদ আদায়ের মাধ্যমে রাসুলে পাক (সা.) এর উছিলায় আল্লাহর দরবারে প্রার্থনা করার জন্য মুসলিম ভাইদের প্রতি এবং সরকারের সকল নির্দেশনা কঠোরভাবে মেনে চলার জন্য দেশের সকল নাগরিকের প্রতি আহবান জানিয়েছেন

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়