×

বিনোদন

টনি ডায়েস নির্মিত ‘এ যাত্রায় বেঁচে গেলে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০৩:২৩ পিএম

টনি ডায়েস নির্মিত ‘এ যাত্রায় বেঁচে গেলে’

টনি ডায়েস

সহস্র সুমনের কবিতা ‘এ যাত্রায় বেঁচে গেলে’ অবলম্বনে অভিনেতা টনি ডায়েস নির্মাণ করেছেন একটি ভিডিওচিত্র। গত ১৮ এপ্রিল তা ইউটিউবে প্রকাশ পেয়েছে। ভিডিওটি নির্মাণের মূল ভাবনায় ছিলেন অভিনেত্রী নওশীন নাহরীন মৌ। আমেরিকা, কানাডাসহ বিশ্বের অন্যান্য দেশের প্রবাসী বাংলাদেশি শিল্পীরা নিজ গৃহ থেকেই এই কবিতা আবৃত্তিতে অংশ নিয়েছেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির প্রয়াসেই নির্মিত হয়েছে এ ভিডিওটি।

টনি ডায়েস বলেন, আমার ইউটিউব চ্যানেল চালু করার পর তরুণ প্রজন্মের কাছে কবিতা এবং আবৃত্তি ভিন্নভাবে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। সব সময় আধুনিকতায় থাকার চেষ্টা করেছি। নতুন কিছু করার ভাবনা কাজ করেছে। জীবন-মরণ সংকটকালে একই বিষয়ে নিজের ভাবনা দিয়ে অনেকেই গল্প, কবিতা, গান রচনা করছেন। বিষয় একই থাকলেও শব্দ, গাঁথুনি, ছন্দ, পরিবেশনায় ভিন্নতা রয়েছে। সবগুলোই এক একটি সৃষ্টি। এই মুহূর্তে মৃত্যু-ভয় আমাদের প্রতিনিয়ত তাড়া করে বেড়াচ্ছে । বাঁচার আকুতি ঘরে ঘরে। তাই সৃষ্টি হচ্ছে একই বিষয়ে গান, কবিতা, বিভিন্ন লেখা, গল্প। আসুন আমরা সবাই একজন আরেকজনের এই সৃষ্টিগুলোকে স্বাগত জানাই। এগিয়ে যাই সামনে।

টনি ডায়েসের এ ভিডিও নির্মাণের প্রশংসা করে অভিনেত্রী লুৎফুন্নাহার লতা বলেন, টনিকে কি বলে ধন্যবাদ দেই! একজন শিল্পী তো কেবল একজন মানুষই নন, সে এই বিশ্বব্রহ্মাণ্ডের সকল ভালোর সম্ভার। সব আলোর জিয়ন কাঠি। সবার আগে সে একজন ভালো মানুষ। এমনই মানবিক মানুষে ভরে উঠুক আমাদের পৃথিবী। আবৃত্তিতে অংশ নিয়েছেন জামাল উদ্দিন হোসেন, রওশন আরা হোসেন, ডলি জহুর, খুরশীদুজ্জামান উৎপল, আফরোজা বানু, মোহসীন রেজা, শামসুল আলম বকুল, লুৎফুন্নাহার লতা, শিরীন আলম, খায়রুল আলম পাখি, তমালিকা কর্মকার, তানিয়া আহমেদ, রিচি সোলায়মান, শামীম শাহেদ, শ্রাবন্তী, রুমানা, মোনালিসা, মিলা হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App