×

জাতীয়

জাতীয় কমিটি ব্যর্থ, 'জাতীয় টাস্কফোর্স’ গঠন করুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০৩:১৪ পিএম

বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বাধীন বিপুলদেহী জাতীয় কমিটি অকার্যকর প্রমাণিত হয়েছে। দীর্ঘ চারমাস সময় নষ্ট হয়েছে। কিন্তু করোনা চিকিৎসা সেবার প্রস্তুতি আশানুরূপ সম্পন্ন হয়নি। সোমবার (২০ এপ্রিল) তিনি বলেন, ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শ কমিটি নয়, বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে ‘জাতীয় টাস্কফোর্স’ গঠন করুন। এই টাস্ক ফোর্স স্বাস্থ্য মন্ত্রণালয় নয়, প্রধানমন্ত্রীর কাছে সরাসরি জবাবদিহী করবে, তাকে পরামর্শ দেবে এবং তার সামগ্রিক নির্দেশনা বাস্তবায়নে সরকারের অন্যান্য অংশের সাথে সহায়তা করবে।

রাশেদ খান মেনন প্রধানমন্ত্রীর কাছে রোববার (১৯ এপ্রিল) দেয়া স্মারকলিপির এতদ্সংক্রান্ত বিষয় উল্লেখ করে বলেন, এখন যখন কমিউনিটি টান্সমিশন বেড়ে চলছে তখন মানহীন পিপিই, মাস্ক ও সরবরাহের স্বল্পতার কারণে প্রথম ধাক্কাতেই ১০৭ জন চিকিৎসক, ৬৫ জন নার্সসহ ১২১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। একজন চিকিৎসক মৃত্যুবরণ করেছে। ৮ মার্চ করোনা রোগী শনাক্ত করার পরের ৪২ দিনে বাংলাদেশের সংক্রমণের হার মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান থেকে বেশি। সুতরাং আত্মতৃপ্তি ও অসত্য সান্তনার কোন অবকাশ নাই।

মেনন প্রধানমন্ত্রীকে দেয়া স্মারকলিপির বিষয়ে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সাথে আলোচনা করছিলেন। তার সঙ্গে ভিডিওকলে এই যুক্ত ছিলেন মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায়, সদস্য তৌহিদুর রহমান ও আমিনুল ইসলাম টিপু। আলোচনায় ঢাকা মহানগর কমিটির ত্রাণ তৎপরতা নিয়ে কথা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App