×

সারাদেশ

কালীগঞ্জে গণমাধ্যমকর্মী ও প্রশাসনকে পিপিই দিল চিকিৎসক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০২:১৬ পিএম

কালীগঞ্জে গণমাধ্যমকর্মী ও প্রশাসনকে পিপিই দিল চিকিৎসক

পিপিই প্রদানের আলোকচিত্র। ছবি: প্রতিনিধি

বাংলাদেশেও মহামারিতে রূপ নিচ্ছে করোনা ভাইরাস। দেশে করোনা আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে গাজীপুর জেলা। তবে জেলার ৫টি উপজেলার মধ্যে কাপাসিয়ার পরই কালীগঞ্জেই আক্রান্তের সংখ্যা বেশি। এ পরিস্থিতিতে সঠিক সেবা প্রদানের লক্ষ্যে স্থানীয় গণমাধ্যম কর্মী, স্বাস্থ্যকর্মী, সিভিল ও পুলিশ প্রশাসনকে ব্যক্তিগত সুরক্ষা উপকরণ দিলেন চিকিৎসক সৈয়দ খাইরুল বাশার খোকন। তিনি স্থানীয় আবেশমনি ডায়াগনষ্টিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক।

সোমবার (২০ এপ্রিল) সকালে ব্যক্তি উদ্যোগে ওই চিকিৎসক উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকসহ স্থানীয় গণমাধ্যমকর্মীদের পার্সনাল প্রটেক্ট ইকুইভমেন্ট (পিপিই) হ্যান্ডগ্লাবস ও মাস্ক প্রদান করেন। তিনি মোট ৮২টি পিপিই দেন। এছাড়া কালীগঞ্জ থানা প্রশাসনকে ৪শ মাস্ক ও ৪শ হ্যান্ডগ্লাবস প্রদান করেন।

ডা. সৈয়দ খাইরুল বাশার খোকন বলেন, ইতোমধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ কিছু চিকিৎসক ও কর্মচারীর এবং থানার তিন উপ-পরিদর্শকের (এসআই) নমুনা সংগ্রহের পর করোনা পজেটিভ পাওয়া গেছে। দেশ ও জাতীর কল্যাণে গণমাধ্যমকর্মী, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও উপজেলা প্রশাসন নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনস্বার্থে কাজ করে যাচ্ছেন। তাই মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে সুরক্ষিত থাকার জন্য স্থানীয়ভাবে পিপিই, মাস্ক ও হ্যান্ডগ্লাবস দেয়া হয়েছে।

এ ব্যাপারে কথা হয় স্থানীয় গণমাধ্যমকর্মী, স্বাস্থ্যকর্মী, সিভিল ও পুলিশ প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে। তারা সবাই ডাঃ সৈয়দ খাইরুলের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App