×

খেলা

এখনই সিদ্ধান্ত জানাচ্ছে না আইসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০৬:১৫ পিএম

এখনই সিদ্ধান্ত জানাচ্ছে না আইসিসি

আইসিসি

ক্রীড়াঙ্গনে করোনা ভাইরাসের তান্ডব শুরু হয়েছে আগেই। এই ভাইরাসের প্রকোপে ক্রিকেটও বন্ধ অনেকদিন যাবত। কবে খেলা শুরু হবে তা নিশ্চিত ভাবে কেউ বলতে পারছেনা। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও এমন শঙ্কা যে নেই, তা বলা যাচ্ছে না। আয়োজক অস্ট্রেলিয়া অবশ্য খুব ইতিবাচক বৈশ্বিক এই টুর্নামেন্ট নিয়ে। তবে আইসিসি এখনই তড়িঘড়ি কোনো সিদ্ধান্ত নিতে আগ্রহী নয়। ক্রিকেটের অভিবাবক সংস্থা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে আগস্ট পর্যন্ত। এরপর হয়ত জানা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যে কি আছে। ভারতের বহুল প্রচারিত দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে এমন তথ্য জানিয়েছে আইসিসি।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে পুরো অস্ট্রেলিয়া জুড়েও চলছে লকডাউন। অস্ট্রেলিয়া সরকার আগামি ছয় মাসের জন্য দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেছে এবং পুরো বিশ্বের সঙ্গে নিজেদের সীমানাও বন্ধ ঘোষণা করেছে। এই লকডাউন চলবে আগামি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা অক্টোবর-নভেম্বরে। ইতোমধ্যে এই টুনামেন্ট নিয়ে জল্পনা-কল্পনায় ডুবে আছে ক্রিকেটপ্রেমীরা।

এমন পরিস্থিতিতে আইসিসির এক সূত্র ‘দ্য টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, এই মুহুর্তে সবকিছু খুবই বাজেভাবে যাচ্ছে, আর এমন সময়ে সাধারণ মানুষের স্বাস্থ্যই সবকিছুর উর্ধ্বে। কিন্তু যদি আগামী কয়েক মাসে এই অবস্থার উন্নতি হয় তাহলে অন্য ভাবনা ভাবতে হবে। ধরুন আইসিসি মে মাসে বিশ্বকাপ স্থগিত করল কিন্তু দেখা গেল কয়েক মাসের মধ্যেই এই অবস্থা পরিবর্তন হয়ে গেল। তখন এই সিদ্ধান্ত ভুল বলেই মনে হবে। তাই আইসিসি টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণে কিছু সময় নেবে। হয়তো সেটা আগস্ট পর্যন্ত। এর আগে কোনো সিদ্ধান্ত আশা করা যাবে না।

সূত্রটি আরো জানিয়েছে, আইসিসি চায় সব কিছু পরিকল্পনা অনুযায়ী চলুক। এখন পর্যন্ত সব কিছু পরিকল্পনা অনুসারেই চলবে। মনে করা হচ্ছে, টুর্নামেন্ট যথা সময়ে মাঠে গড়াবে। তাই স্থানীয় আয়োজক সেই মাত্রাতেই প্রস্তুতি নিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App