×

জাতীয়

আস্তে আস্তে কিছু ফ্যাক্টরি চালু করতে হবে: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ১১:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাইকে বসিয়ে রাখা সম্ভব নয়, আস্তে আস্তে কিছু ফ্যাক্টরি চালু করতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার শর্ত মেনেই কাজ করতে হবে। সামনে রমজান মাস। সেখানে অনেক কারখানা আছে। আমরা তো সবাই কে বসিয়ে রাখতে পারব না। কিছু কিছু ফ্যাক্টরি খোলা রাখতেই হবে। সবাইকে একসঙ্গে আনা যাবে না। তাদেরকে সুরক্ষা দিয়ে সীমিত আকারে আনার ব্যবস্থা করতে হবে।

আজ সোমবার গণভবনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজীপুর জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গাজীপুর পুলিশ সুপার কিছু কিছু গার্মেন্টস ২ মাসের বেতন দিলেও, কিছু গার্মেন্টস এখনো এক মাসের বেতনও দেয়নি, শ্রমিকদের তারা আটকে রেখেছে বেতন দেওয়ার কথা বলে, ফলে শ্রমিকরা রাস্তায় নামছে। কিছু কিছু ফ্যাক্টরি বানানোর কথা বলে শ্রমিকদের জোর করে অন্য কাজে লাগাচ্ছে। ফলে শ্রমিকদের সুরক্ষা দেওয়াটা আমাদের কিছুটা সমস্যা হচ্ছে।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, এর পরেই আমি গার্মেন্টস এর কিছু নেতাদের সঙ্গে এসব বিষয় নিয়ে বসব। তখন তাদের সঙ্গে কথা বলব। এসময় আরো বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App