নিউজ ফ্ল্যাশ ১৯-০৪-২০২০

আগের সংবাদ

কালীগঞ্জে ২ এসআইসহ করোনায় শনাক্ত ৪৩

পরের সংবাদ

ফেরদৌসী আহমেদ লীনা আর নেই

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০ , ১১:৩৪ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৯, ২০২০ , ১:৪৮ অপরাহ্ণ

কিডনিজনিত অসুস্থতায় মারা গেছেন একসময়ে সুপরিচিত অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লীনা। শনিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক এই কর্মকর্তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন একাডেমির কর্মকর্তা ও নাট্যনির্দেশক আইরিন পারভীন লোপা।

ফেরদৌসী আহমেদ লীনার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন সুবর্ণা মুস্তাফা, তারিন, তানভীন সুইটি, রওনাক হাসানসহ শিল্পকলা একাডেমির সাবেক সহকর্মীরা।

ফেরদৌসী আহমেদ লীনা ১৯৭৫ সালে একটি তেলের বিজ্ঞাপনের মধ্য দিয়ে বিনোদনজগতে যাত্রা শুরু করেন। ১৯৭৮ সালে তিনি ‘কালো কোকিলা’ নাটকে প্রথম অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র বুলবুল আহমেদ পরিচালিত ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’। এই ছবিতে তিনি অভয়া চরিত্রে অভিনয় করেছিলেন। তার অভিনীত সর্বশেষ ছবি চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’। এতে তিনি নায়ক শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন।

এ ছাড়া ফেরদৌসী আহমেদ লীনা বিভিন্ন টিভি চ্যানেলের নাটকে অভিনয় করেছেন। এর মধ্যে তার অভিনীত জনপ্রিয় নাটকগুলো হলো ‘গুলশান অ্যাভিনিউ’, ধারাবাহিক নাটক ‘ঘটক বাকি ভাই’, ‘নন্দিনী’ ইত্যাদি।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়