করোনার নতুন ভরকেন্দ্র হবে আফ্রিকা

আগের সংবাদ

করোনা রোগীর সেবায় প্রাসাদ ছেড়ে হাসপাতালে রাজকুমারী

পরের সংবাদ

টেলিভিশনের মাধ্যমে তারাবি নামাজ আদায়ের আহবান

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০ , ১০:৩২ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৯, ২০২০ , ১০:৩৫ পূর্বাহ্ণ

নিজ এলাকার মুসল্লিদের জন্য টেলিভিশনে তারাবি নামাজ সম্প্রচারের উদ্যোগ নিয়েছেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। শনিবার (১৮ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক লাইভে এ উদ্যোগের কথা জানান তিনি।

সাংসদ সাবের হোসেন বলেন, সৌদির গ্র্যান্ড মুফতিও মানুষজনকে ঈদ এবং তারাবির নামাজ বাড়িতে আদায় করতে বলেছেন। আমরাও এ ব্যাপারে আগাম চিন্তা করে রাখছি। আমার এলাকায় বড় ক্যাবল নেটওয়ার্ক যারা আছে, তাদের সঙ্গে কথা বলেছি। আসন্ন রমজানে আমরা টেলিভিশনে সরাসরি তারাবি নামাজ সম্প্রচার করবো। এলাকায় যারা আছেন, বাড়িতে বসে যদি টেলিভিশনের মাধ্যমে ইমামকে ফলো করতে চান, সেভাবে আদায় করতে পারবেন।

ত্রাণ বিতরণ কার্যক্রম প্রসঙ্গে সাবের হোসেন বলেন, যাদের সহায়তা বেশি প্রয়োজন, ওয়ার্ডভিত্তিক ত্রাণ কমিটি করছি, যেন সঠিক মানুষের কাছে ত্রাণ পৌঁছে যায়। ওয়ার্ডে ত্রাণ কমিটির কাছে বিকাশ-নগদ নম্বর পাঠাবেন। তাদের কাছ থেকে তথ্য নিয়ে বিকাশ-নগদের মাধ্যমে সাহায্য-সহযোগিতা করা হবে। যাদের ত্রাণ দেয়া হবে, তাদের নাম-ঠিকানা-মোবাইল নম্বর সংরক্ষিত থাকবে। এতে একই ব্যক্তি বারবার ত্রাণ নিতে পারবেন না। যারা পরিচয় প্রকাশে লজ্জা পান, তাদেরও আমরা সহায়তা দেবো।

বাসা ভাড়া প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে আমি পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা করেছি। যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন, বাড়ি ভাড়া দিতে অসুবিধা হচ্ছে, তারা আমাদেরকে যদি জানান। মালিকদের সঙ্গে কথা বলবো, প্রশাসনের সঙ্গে কথা বলবো। সরকার এতো সহায়তা করছে, আমরা নিশ্চয়ই বাড়ির মালিকদের কাছ থেকে একটু সহায়তা প্রত্যাশা করতে পারি। এপ্রিল-মে মাসের বাড়ি ভাড়ার বিষয়ে বাড়িওয়ালারা কিছুটা নমনীয় থাকবে সে আশা করবো।

যাদের সমস্যা হয় তারা ০১৭৩০-৭৩০৭৭৭ হটলাইনটিতে জানাবেন। ওয়ার্ডের নেতারা আছেন তাদের জানাবেন। থানা প্রশাসনও সহায়তা করবে। এটা তো এমন না যে বাড়িওয়ালারা ভাড়া পাবেন না, হয়তো একটু দেরিতে পাবেন। এই দুই মাস নমনীয় থেকে যেন কিস্তির মাধ্যমে বাড়ি ভাড়াটা পরিশোধ করা যায়, সে বিষয়ে আমরা সহযোগিতা করবো।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়