×

প্রবাস

মক্কা-মদিনায় বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২০, ০২:১৫ পিএম

মক্কা-মদিনায় বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষা

করোনা পরীক্ষা পরীক্ষা করেন স্বাস্থ্যকর্মী। ছবি: প্রতিনিধি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। কভিড-১৯ মোকাবেলায় সৌদি সরকারের নানান পদক্ষেপ হাতে নিয়েছে| যাতে করে এই সংক্রমণ হতে তার দেশের নাগরিক ও সৌদিতে বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকদের সুরক্ষা দিতে পারে।

কোভিড-১৯ মোকাবেলায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার (১৭ এপ্রিল) মক্কা ও মদিনায় প্রত্যেকটি বাড়ি বাড়ি গিয়ে সক্রিয়ভাবে স্ক্রিনিং করে সবার স্বাস্থ্য পরীক্ষা করছে বলে জানিয়েছেন এক টুইট বার্তায়।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রী রিয়াদে সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, সৌদি আরবে মক্কা ও মদিনায় ঘনবসতি পূর্ণ অবাসিক এলাকাগুলোতে পরীক্ষা করে অসংখ্য করোনায় আক্রান্ত রোগীর পাওয়া গেছে। সৌদি আরবে বসবাসরত সব দেশের নাগরিকরা যেন করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবস্থা ও পদ্ধতিগুলি ভালো ভাবে বুঝতে পারে সেই জন্য প্রত্যেকে দেশের ভাষায় লিফলেট প্রচার মন্ত্রণালয়। রমজানের সময় তারাবীহ ও ঈদের নামাজ বাড়িতে পড়ার আহ্বান জানান। পবিত্র মাস শুরু হওয়ার এক সপ্তাহে আগে তাঁর এই ঘোষণা আসে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬২জন। মোট আক্রান্তের সংখ্যা ৭১৪২। ১৭ জন বাংলাদেশিসহ দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ৫৯জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১০৪৯জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App