×

খেলা

বিশ্বকাপ আয়োজনে অনড় অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২০, ০৪:৫৪ পিএম

করোনা ভাইরাসের কারণে স্তব্ধ হয়ে গেছে বিশ্ব। সংক্রামক রোধে বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের খেলা। ক্রিকেটে এই ভাইরাসের প্রভাব পড়েছে আগেই। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে এখনই হাল ছেড়ে দিতে নারাজ অস্ট্রেলিয়া। করোনা ভাইরাসের নেতিবাচক প্রভাব পড়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটেও। তাই সঙ্কট সামলাতে ৩০ জুন পর্যন্ত বেশির ভাগ কর্মচারীকে সাময়িকভাবে চাকরিচ্যুত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আবার তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকও। এই অচলাবস্থায় টুর্নামেন্ট হওয়া নিয়ে সংশয় থাকলেও আয়োজক দেশটি কিন্তু হাল ছেড়ে দিচ্ছে না। অজি ক্রিকেট বোর্ড এখনও আশা করছে যথা সময়েই মাঠে গড়াবে বৈশ্বিক এই টুর্নামেন্ট। এ বছর অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবার কথা রয়েছে। দর্শকশূন্য স্টেডিয়ামে হলেও টুর্নামেন্টটি মাঠে গড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড জানিয়েছে,ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে রস ইতিবাচক। যেটি দিয়ে অস্ট্রেলিয়ার ২০২০-২০২১ গ্রীষ্মকালীন সূচি শুরু হবে। সামাজিক দূরত্বের বিষয়টি তখনও যদি থাকে, তাহলে দর্শকশূন্য স্টেডিয়ামে হলেও টুর্নামেন্ট এগিয়ে নিতে হবে। প্রয়োজনে ভিড় নিয়ন্ত্রণে গাইডলাইন মেনে হলেও।’

এছাড়া এখন খেলা বন্ধ থাকায় আয়ের পথ বন্ধ হয়ে গেছে বোর্ডগুলোর। ওজি ক্রিকেট বোর্ডকেও আর্থিক সঙ্কট সামলাতে নানা পদক্ষেপ নিতে হচ্ছে। এক্ষেত্রে অস্ট্রেলিয়ার ফুটবল লিগ ও ন্যাশনাল রাগবি লিগের নীতি অনুসরণ করেছে অজি ক্রিকেট বোর্ড। সংশ্লিষ্ট সংস্থাগুলি ৩০ জুন পর্যন্ত স্টাফদের সাময়িকভাবে চাকরিচ্যুত রাখার ঘোষণা দিয়েছে। সিএ জানিয়েছে, অস্ট্রেলিয়ার অর্থ বছর শুরু হয় ১ জুলাই, শেষ হয় ৩০ জুন। আর্থিক বোঝা কমাতেই এই সময়ের জন্য বেশির ভাগ স্টাফদের চাকরি ছাড়া রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেটি কার্যকর হবে ২৭ এপ্রিল থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App