×

সারাদেশ

সীমিতভাবে মুজিবনগর দিবস পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২০, ১২:৫৩ পিএম

সীমিতভাবে মুজিবনগর দিবস পালন

মুজিবনগর দিবস

করোনাভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে ঐক্যবদ্ধভাবে কাজ করা এবারের মুজিবনগর দিবসের শপথ বলে উল্লেখ করেছেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি। শুক্রবার (১৭এপ্রিল) ভোরে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে মুজিবনগর দিবসের অনুষ্ঠানে বক্তব্যে এ কথা বলেন তিনি। সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে বাংলাদেশের প্রথম সরকারের শপথের এ দিনটি পালন করা হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, দেশব্যাপী আমরা সকল মানুষ যার যার অবস্থান থেকে সংগ্রামে অবতীর্ণ হয়েছি। নিশ্চয়ই এই সংগ্রামে আমরা জয়লাভ করবো। আমাদের অর্থনৈতিক যে অগ্রযাত্রা সেটাকে অব্যাহত রাখতে হবে। ১৯৭১ সালের আমাদের যেসব বীর মুক্তিযোদ্ধারা এ দেশের জন্য যুদ্ধ করেছিলেন তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে সক্ষম হবো।

প্রতি বছর যথাযোগ্য মর্যাদায় মুজিবনগর দিবসটি উদযাপন করা হয় উল্লেখ করে জেলা প্রশাসক আরো বলেন, সারা বিশ্বের ন্যায় আমাদের মাতৃভূমি বাংলাদেশ করোনা ভাইরাসে আক্রান্ত। যার ফলে সরকারি সব অনুষ্ঠান অত্যন্ত সীমিত করা হয়েছে। অনুষ্ঠানে জাতির পিতা, জাতীয় চার নেতাসহ ৭১’র শপথ গ্রহণ অনুষ্ঠানের সবাইকে স্মরণ করেন তিনি।

মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, একাত্তরের এখানে শপথ না হলে হয়তো দেশ স্বাধীন হতো না। তাই ইতিহাসের অবিচ্ছেদ্দ্য অংশ এই মুজিবনগর আম্রকানন। আজকের এই দিবস উদযাপনের শপথ হোক নেভোলে করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে থাকবো আমরা সবাই।

ভোরে পুলিশের ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। এরপরে জেলা প্রশাসক আতাউল গনি ও পুলিশ সুপার এস এম মুরাদ আলী স্মৃতিসৌধ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। সেখানে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এবং দোয়া মোনাজাত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App