×

খেলা

আইপিএল শ্রীলঙ্কায়!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২০, ০৪:৩৭ পিএম

আইপিএল শ্রীলঙ্কায়!

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান শাম্মি সিলভা

করোনা ভাইরাসের কারণে ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর স্থগিত করা হয়েছে। যেহেতু এই ভাইরাসের তাণ্ডব বেড়েই চলেছে তাই এবার টুর্নামেন্ট আয়োজন করা যাবে কিনা তা নিয়ে শঙ্কা আছে। এমন পরিস্থিতিতে আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান শাম্মি সিলভা।

আইপিএলের এবারের মৌসুমটা মাঠে গড়ানোর কথা ছিল গত ২৯ মার্চ। করোনা পরিস্থিতির কারণে প্রথমে তা পিছিয়ে দেয়া হয় ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ১৫ এপ্রিল ক্লাবগুলোকে অনির্দিষ্টকালের জন্য আইপিএল পিছিয়ে দেয়ার বার্তা দিয়েছে বিসিসিআই।

তবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার এই তিন দেশের চেয়ে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি ভালো। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩৮ জন, মারা গেছেন ৭ জন। দ্বীপরাষ্ট্রটি প্রত্যাশা করছে, সে দেশে পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হয়ে যাবে। আর তেমনটা হলে আইপিএল আয়োজন করতে চায় তারা। এ বিষয়ে এসএলসির প্রধান শাম্মি সিলভা বলেন, ‘আইপিএল স্থগিত হলে বিসিসিআই ও টুর্নামেন্টে অংশ নেয়া অন্যরা মিলে প্রায় ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতির মুখে পড়বে। যদি তারা অন্য দেশে টুর্নামেন্টটি আয়োজন করতে চায় যেমন, ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় করেছিল, এতে বড় ক্ষতি এড়ানো যেতে পারে। আইপিএল আয়োজনের প্রস্তাবে ভারত যদি সাড়া দেয়, তবে শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে প্রয়োজনীয় সব রকম সুযোগ-সুবিধা নিশ্চিত করব আমরা।’

শ্রীলঙ্কার এমন প্রস্তাবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) রাজি হয় কিনা তা এখন দেখার বিষয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App