চূড়ান্ত পর্যায়ে সংক্রমণ!

আগের সংবাদ

ডা. মঈনের শরীরে করোনা সংক্রমণ কীভাবে, স্পষ্ট নয়

পরের সংবাদ

করোনায় ক্ষতিগ্রস্ত বিশ্বে

দিনে ৩ লাখ মানুষ অনাহারে মারা যাবে: ডব্লিউএফপি

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২০ , ৯:৪৬ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৭, ২০২০ , ৪:৩১ অপরাহ্ণ

বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) প্রধান ডেভিড বেসলে বলেছেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জেরে থমকে যাওয়া বিশ্বব্যবস্থায় দরিদ্রদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা জাতিসংঘ করতে না পারলে অন্তত তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে। এ ভয়াবহ পরিণতি হতে পারে। তিনি আরো বলেন, বিভিন্ন দেশের সরকারের আর্থিক সহায়তায় বিশ্বে অন্তত ১০ কোটি (১০০ মিলিয়ন) মানুষের মুখে খাবার তুলে দেয় ডব্লিউএফপি।

এর মধ্যে অন্তত তিন কোটি (৩০ মিলিয়ন) মানুষ খাবার না পেলে অনাহারে মারা যাওয়ার ঝুঁকিতে আছে। জীবন বাঁচাতে হলে তাদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা করতে হবে। খবর এএফপি।

ডব্লিউএফপি প্রধান ডেভিড বেসলে আরো বলেন, করোনাভাইরাসের কারণে সারা বিশ্বের অর্থনীতি থমকে গেছে। এ ধরনের পরিস্থিতিতে বিভিন্ন দেশ ডব্লিউএফপিকে অর্থ সহায়তা বন্ধ করে দিতে পারে। আর এতে বিপর্যয় আরো বেড়ে যাবে।

শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ডব্লিউএফপি অর্থায়ন বন্ধের কবলে পড়লে সর্বনিম্ন তিন কোটি মানুষ মারা যাবে। তিন মাসের বেশি সময় ধরে দিনে তিন লাখ মানুষের মৃত্যু হবে। এ কারণে করোনাভাইরাস মোকাবেলায় গৃহীত পরিকল্পনার সঙ্গে অর্থনীতির বিষয়টি বিবেচনা করার কথাও বলেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়