×

সারাদেশ

তজুমদ্দিনে মাঠে বাজার স্থানান্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২০, ০২:৪৫ পিএম

তজুমদ্দিনে মাঠে বাজার স্থানান্তর

ছবি: প্রতিনিধি

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ও সামাজিক দূরুত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের উদ্যেগে ভোলার তজুমদ্দিন উপজেলার বিভিন্ন হাট বাজারগুলোর মাছ ও কাঁচা বাজার স্থানান্তর করা হয়ে পাশ্ববর্তী খোলা মাঠে।

উপজেলা সদরসহ বিভিন্ন হাট বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে সামাজিক দূরুত্ব মানছেন না সাধারণ মানুষ। এতে সরকারি নির্দেশনা মানা হচ্ছে না। এতে করোনা ভাইরাসের বিস্তার ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

এজন্য উপজেলা প্রশাসনের উদ্যেগে মাছ, মাংস ও কাঁচা সবজির দোকানগুলো উপজেলা সদর থেকে ডিগ্রি কলেজ মাঠে। দক্ষিণ খাসের হাট ও শিবপুর খাসের হাট বাজার পার্শ্ববর্তী হাইস্কুল মাঠে স্থানান্তর করা হয়। সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরুত্ব বজায় রাখতে একটি নির্দিষ্ট পরিমাণ দূরুত্ব রেখে দোকানগুলো বসানো হয়েছে।

একাধিক ক্রেতা-বিক্রেতা বলেন, ফাঁকা জায়গাতে বাজার হওয়ায় কারও সঙ্গে কারও শরীরের সংস্পর্শ হয় না। নিরাপদ দুরুত্ব বজায় রেখে নিত্য প্রয়োজনীয় জিসিনপত্র ক্রয় করা যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আশ্রাফুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সামাজিক দূরুত্ব মেনে চলা সবচেয়ে বেশি জরুরি। এজন্য হাট বাজাগুলোর কাঁচা বাজারকে পাশ্ববর্তী খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে। যাতে জনগণ ঝুঁকিমুক্তভাবে বাজার করতে পারে এবং নিরাপদ থাকতে পারে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। উপজেলা প্রশাসন এটি নিয়মিত মনিটরিং করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App