×

সারাদেশ

টিসিবির পণ্য কিনতে মানুষের উপচেপড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২০, ১১:৪৯ পিএম

টিসিবির পণ্য কিনতে মানুষের উপচেপড়া ভিড়

টিসিবির পণ্য কিনতে ভিড়। ছবি: ভোরের কাগজ।

নীলফামারী ডিমলায় রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে ডিমলা উপজেলায় ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় শুরু করেছে। দুইটি ডিলারের মাধ্যমে তিনটি পণ্য চিনি, তেল ও মসুরের ডাল বিতরন করা হচ্ছে। কিন্তু এই পণ্য কিনতে এসে সামাজিক গুরুত্ব মানছেন না কেউ। পণ্য কিনতে ভিড় করছেন ক্রেতারা। এতে করোনা সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত, শারিরীক দূরত্ব বজায় রাখতে সরকারিভাবে বিপুল প্রচার ও কঠোর নির্দেশনা থাকলেও তা ভেস্তে যাচ্ছে। টিসিবির পণ্য কিনতে গিয়ে সব নিরাপত্তা ভেঙ্গে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে প্রনিয়ত।

ক্রেতারা বলেন, করোনা মোকাবিলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়ে এবং নিম্ন আয়ের লোকদের কোনো কষ্ট না হয়, এজন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজারে ন্যায্যমূল্যে এসব পণ্য বিক্রয় শুরু করেছে এজন্য আমরা উপকৃত হচ্ছি।

এ বিষয়ে ডিলার প্রতিনিধি বলেন, আমরা অনেক চেস্টা করছি, প্রশাসন মাঠে আছে, তারপরেও মানুষ শারিরীক দুরত্ব বজায় রাখছে না। তারা কোনোভাবেই কথা শুনছেন না। আমরা ক্রেতাদের অনুরোধ জানাই, আপনারা করোনার মহামারী সমন্ধে জ্ঞাত হন এবং নিরাপদ দুরত্ব বজায় রেখে পন্য নিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App