×

রাজধানী

২৫ হাজার পিপিই দিল ইয়াংওয়ান করপোরেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ০৯:২৩ পিএম

২৫ হাজার পিপিই দিল ইয়াংওয়ান করপোরেশন

স্ট্যান্ডার্ড পিপিই তুলে দেয়ার সময়। ছবি: ভোরের কাগজ।

করোনা ভাইরাসের বিস্তার রোধে করোনা যুদ্ধরত প্রথম সারির সেবাদাতা ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্য সেবা প্রদানকারী এবং সংশ্লিষ্ট সরকারি এজেন্সি কর্মীদের ব্যবহারের লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা মহাপরিচালক অধ্যাপক ডা. আবাল কালাম আজাদের হাতে হাতে ২৫ হাজার স্ট্যান্ডার্ড পিপিই এবং অন্যান্য স্বাস্থ্য উপকরণ তুলে দিয়েছে ইয়াংওয়ান করপোরেশন।

বুধবার (১৫ এপ্রিল) ডিরেক্টর জেনারেল অব হেল্থ সার্ভিসের (ডিজিএইচএস) কার্যালয়ে এসব পিপিই তুলে দিয়েছেন ইয়াংওয়ান করপোরেশনের গ্লোবাল ম্যানুফ্যাকচারিয়ের ম্যানেজিং ডিরেক্টর জনাব সব্যসাচী চৌধুরী।

এসময় করোনাভাইরাস মহামারি প্রেক্ষাপটে বাংলাদেশ অকল্পনীয় মাত্রায় গুরুতর সংকটের মুখে রয়েছে। সংকট মোকাবিলায় ইতোমধ্যেই বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন কৌশল ও পদক্ষেপকে স্বাগত জানিয়েছে ইয়াংওয়ান করপোরেশন।

২৫ হাজার পিস প্রোটেক্টিভ গার্মেন্টস, ২৫ হাজার পিস মাস্ক, ২৫ হাজার পিস বেসিক ফেস শিল্ড প্রদান করা হবে। এর মধ্যে প্রথম ধাপে ১৫ হাজার পিস প্রোটেক্টিভ গার্মেন্টস, ২৫ হাজার পিস মাস্ক এবং ১১৫০ পিস বেসিক ফেস শিল্ড দিয়েছে কোম্পানি। বাকিগুলো ১৯ এপ্রিল দেয়ার কথা রয়েছে।

এগুলো ঢাকার রপ্তানি প্রক্রিয়াজাত অঞ্চলে ইয়াংওয়ান হাই-টেক স্পোর্টসঅয়্যার ইন্ডাস্ট্রি লিমিটেড নামে ইয়াংওয়ানের একটি কারখানায় তৈরি করা হয়। প্রোটেক্টিভ গার্মেন্টস এবং মাস্কে যে কাপড় ব্যবহার করা হবে, সেগুলোর উৎপাদনও তৈরি হয়েছে ঢাকা ইপিজেড এবং কোরিয়ান ইপিজেডে অবস্থিত ইয়াংওয়ান করপোরেশনের কারখানায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App