×

জাতীয়

মাজেদের ফ্ল্যাট বুকিং করার টাকার উৎস কী?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ১২:৩৯ পিএম

বাংলাদেশ থেকে পালিয়ে ২৩ বছর নিজেকে কলকাতার পার্ক স্ট্রিটের বেডফোর্ড লেনে একটি ভাড়া বাড়িতে লুকিয়ে রাখা বঙ্গবন্ধুর খুনি মাজেদের সম্পর্কে চাঞ্চল্যকর আরো তথ্য বেরিয়ে আসছে। বাংলাদেশে গ্রেপ্তার আর ফাঁসি কার্যকর হওয়ার পর পার্ক স্ট্রিটসহ গোটা কলকাতার পুলিশ ব্যস্ত হয়ে পড়েছে তার সম্পর্কে তথ্য সংগ্রহে।

নতুন বিয়ে করে বেডফোর্ড লেনে মাস্টারমশাই পরিচয় নিয়ে সংসার করা মাজেদ ভেতরে ভেতরে সুদের কারবারও করতেন। তবে সম্প্রতি মাজেদ সেখানকার তালতলা এলাকায় ২৫ লাখ টাকা দিয়ে একটি ফ্ল্যাট বুক করেছিলেন। প্রশ্ন উঠেছে এই টাকা তিনি কোথায় পেয়েছিলেন? সামান্য টিউশনি করে তো এত টাকা জোগার করার কথা নয়।

গোয়েন্দারা মনে করছেন, বাংলাদেশ থেকে টাকা আসত মাজেদের কাছে। তবে মাজেদের কাছে এই টাকা কে পাঠাতেন? কীভাবেই বা পাঠাতেন? যিনি পাঠাতেন তিনি কি তার কলকাতার জীবন সম্পর্কে জানতেন না? তাহলে কি তার প্রথম স্ত্রী-ই কলকাতায় তার কাছে টাকা পাঠাতেন?

গোয়েন্দারা মাজেদের কলকাতার দ্বিতীয় স্ত্রীর দুটি নম্বর খুঁজে পেয়েছেন। যে নম্বর দুটি দিয়ে প্রতিদিন নিয়মিত বাংলাদেশে কারো সঙ্গে বলতেন। এতদিন ধরে মাজেদ নিয়ম করে বাংলাদেশে কথা বলতে থাকলেন আর কারো নজরেই পড়লো না। বিষয়টা রহস্যজনকই বটে।

কে কীভাবে, কখন কোন ব্যাংকের মাধ্যমে কলকাতায় মাজেদের কাছে ২৫ লাখ টাকা পাঠিয়েছিলেন এ প্রশ্নের উত্তর পাওয়া জরুরি। কেননা, এই উত্তরের সূত্র ধরে হয়তো বঙ্গবন্ধুর বাকি খুনিদেরও সন্ধান পাওয়া যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App