×

জাতীয়

পুলিশের নতুন আইজি কে ব্যাজ পড়ানো হলো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ১২:০০ পিএম

পুলিশের নতুন আইজি কে ব্যাজ পড়ানো হলো

নতুন আইজি

পুলিশের নতুন আইজি কে ব্যাজ পড়ানো হলো

নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদকে ব্যাজ পরিয়ে দেন স্বরাষ্ট্র মন্ত্রী

পুলিশ মহাপরিদর্শ (আইজিপি) বেনজীর আহমেদকে ব্যাজ পড়িয়ে দেয়া হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নবনিযুক্ত পুলিশ মহাপরিদর্শককে ব্যাজ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এ সময় বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), অতিরিক্ত অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম (বার), এসবির অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, বিপিএম (বার) এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

এর আগে ৮ এপ্রিল পুলিশের শীর্ষপদে বেনজীরকে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে। বেনজীর আহমেদ দেশের ৩০তম আইজিপি। জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। এর আগে তিনি র‌্যাবের মহাপরিচালক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বেনজীর আহমেদ ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্য বিষয়ে উচ্চ শিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে সপ্তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে পুলিশে যোগদান করেন। পরবর্তী সময়ে তিনি কিশোরগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অধীন ঢাকা উত্তর, পুলিশ একাডেমি, পুলিশ সদর দফতরসহ বিভিন্ন পর্যায়ে শীর্ষ পদে দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App