২০ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধ

আগের সংবাদ

২৫ হাজার পিপিই দিল ইয়াংওয়ান করপোরেশন

পরের সংবাদ

মাস্ক ছাড়া তমা মির্জা, দিলেন জরিমানা!

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৫, ২০২০ , ৮:৫৭ অপরাহ্ণ

রাজধানীর শাহবাগ, হাতিরপুল কাঁচা বাজার ও মগবাজার মোড় এলাকায় অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় সামাজিক দূরত্ব রক্ষা না করা ও স্বাস্থ্যবিধি মেনে সড়কে না চলায় অভিনেত্রী তমা মির্জাসহ ৯ জনকে জরিমানা করা হয়েছে। এছাড়াও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রায় শতাধিক ব্যক্তিকে সাবধান করা হয়।

ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীমের সহায়তায় বুধবার (১৫ এপ্রিল) অভিযানটি পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোরের কাগজকে বলেন, করোনা রোগ ছড়িয়ে পড়া প্রতিরোধে মানুষের জনসমাগম ও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি- বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

পরে এ ছুটির মেয়াদ আরো বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয় ঘরে নিরাপদে অবস্থান করার জন্য। তবে দেখা যাচ্ছে অনেকেই অহেতুক বাইরে সামাজিক দূরত্ব নিশ্চিত না করে ঘোরাফেরা করছেন। কেউ কেউ স্বাস্থ্য বিধিও মেনে চলছেন না।

এমন পরিস্থিতিতে রাজধানীর অন্যান্য এলাকার মতো শাহবাগ, হাতিরপুল কাঁচাবাজর ও মগবাজার মোড়ে ভ্রাম্যমাণ আদালতের পরিচালনা করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় না রাখায় আদালতে ৯ ব্যক্তিকে ৩ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।

স্থানীয়রা জানান, ওই নয়জনের মধ্যে ছিলেন ঢালিউডের উদীয়মান চিত্রনায়িকা তমা মির্জাও। তিনি স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব সংস্থার নিয়ম না মেনে মাস্ক ছাড়াই সড়কে বের হয়েছিলেন। এজন্য তাকে ৫০০ টাকা করা হয়। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করা হয়।

এছাড়াও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযান পরিচালনার সময় প্রায় শতাধিক ব্যক্তিকে সতর্ক করা হয়।

এনএম