×

জাতীয়

১৪ হাজার পরিবারকে ত্রাণ দিলেন সাবের হোসেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০, ০৪:০৯ পিএম

১৪ হাজার পরিবারকে ত্রাণ দিলেন সাবের হোসেন

ত্রাণ সহায়তা দেন সাংসদ সাবের হোসেন চৌধুরী

করোনা পরিস্থিতিতে নিজ নির্বাচনী এলাকার ১৪টি ওয়ার্ডে ১৪ হাজার পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা দিচ্ছেন বন পরিবেশ ও জলবায়ু সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা ৯ আসনের সাংসদ সাবের হোসেন চৌধুরী। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর দুইটার দিকে রাজধানীর খিলগাঁও উচ্চ বিদ্যালয়ের মাঠে ১নং ওয়ার্ডের অসহায় দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা দেয়া শুরু করা হয়। সাবের হোসেনের চৌধুরীর পক্ষে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন এ ত্রাণ বিতরণ শুরু করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক নুরুজ্জামান জুয়েল, আওয়ামীলীগ নেতা সাখাওয়াত হোসেন আলাল।

পর্যায়ক্রমে অন্য ওয়ার্ড গুলোর দুস্থদের মাঝেও ত্রাণ বিতরণ করা হবে। ইতিমধ্যে ১৪ হাজার পরিবারের তালিকা করা হয়েছে। যারা সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সংস্থার কাছ থেকে ইতিপূর্বে ত্রাণ সহায়তা গ্রহণ করেছেন তারা এ কার্যক্রমের আওতায় আসবেন না।

ত্রাণ বিতরণ শেষে কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন বলেন, ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর নিজস্ব অর্থায়নে ১৪ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। এরই অংশ হিসেবে এক নম্বর ওয়ার্ডের ১ হাজার পরিবারের মধ্যে আজ থেকে ত্রাণ বিতরণ শুরু করা হলো। সাবের হোসেন চৌধুরী নির্দেশ দিয়েছেন সামাজিক দূরত্ব বজায় রাখতে পর্যায়ক্রমে সবার মধ্যে ত্রাণ বিতরণ করতে। সেজন্য আমরা কয়েক ধাপে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত নিয়েছি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রতিটি প্যাকেটে চাউল, ডাল, তেল, লবণ, আলুসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্য দেওয়া হচ্ছে। যা দিয়ে পাঁচজনের একটি পরিবার ৭ দিন রান্না করে খেতে পারবেন।

ইতোপূর্বে যারা সিটি কর্পোরেশন সহ অন্যান্য দাতাসংস্থা থেকে প্রাণ গ্রহণ করেছেন তারা এর আওতায় আসবেন না। কারণ আমাদের সংসদ সদস্য চান তার নির্বাচনী এলাকায় কেউ যেন অনাহারে না থাকে। আমরাও সেই কথা চিন্তা করে আমাদের এলাকার দুস্থদের তালিকা করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App