১৪ হাজার পরিবারকে ত্রাণ দিলেন সাবের হোসেন

আগের সংবাদ

করোনা কেড়ে নিল পাকিস্তানি ক্রিকেটারের প্রাণ

পরের সংবাদ

সৌদি আরবে প্রবাসীদদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২০ , ৪:১০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৪, ২০২০ , ৪:১১ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সৌদি আরবের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হওয়ার কারণে জেদ্দা ও পশ্চিমাঞ্চলে যে সকল প্রবাসী বাংলাদেশি চরম খাদ্য সংকটে পড়েছেন এবং প্রকৃতপক্ষে বিশেষ কষ্টের মধ্যে আছেন, বিশেষ করে কর্মহীন হয়ে পড়ায় প্রচণ্ড আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছেন তাদের মাঝে জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল বিশেষ সহায়তা কার্যক্রম শুরু করেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৌদি আরবে লকডাউন থেকে শুরু করে কারফিউ জারি করে সৌদি সরকার। এর ভেতরেই সৌদি সরকারের বিশেষ অনুমতি নিয়ে সোমবার (১৩ এপ্রিল) জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ফয়সল আহমেদ এবং তার সহকর্মীবৃন্দ বাড়ি বাড়ি গিয়ে বিশেষ সহায়তা পৌঁছে দেবার কার্যক্রম শুরু করেছে। যেহেতু কারফিউর কারণে প্রবাসীরা গৃহবন্দি অবস্থায় আছেন, জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল প্রবাসীদের নিজ বাড়ীতে অবস্থান করার পরামর্শ দিয়ে তাদের বাড়ীতে বাড়ীতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

গত ৬ এপ্রিল জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল ফেসবুক পোস্টে জেদ্দা ও পশ্চিমাঞ্চলের প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা দুরদশাগ্রস্থ আছেন, তাদের তথ্য কনস্যুলেটকে সরবরাহ করার আহবান জানায়। তার প্রেক্ষিতে বিপুল পরিমান প্রবাসী সাহায্যের জন্য আবেদন করেন। বিপদ্গ্রস্থ যে সমস্ত প্রবাসী এখনো আবেদন করেননি তাদের অবিলম্বে আবেদন করার আহবান জানান জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ফয়সল আহমেদ ।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়