×

খেলা

আইপিএলের পক্ষে ম্যাক্সওয়েল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২০, ০৪:৪৪ পিএম

আইপিএলের পক্ষে ম্যাক্সওয়েল

ম্যাক্সওয়েল

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব ধরনের খেলা আপাতত বন্ধ। এ ভাইরাসের ভয়ঙ্কর থাবায় একের পর এক ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত হয়েছে। এমনকি এবারের আইপিএলের ভবিষ্যৎ কী, তাও পরিষ্কার নয়। অনেকেই বলছেন অক্টোবর-নভেম্বর মাসে হতে পারে আইপিএল। পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

যেহেতু লাভের হিসেবটা আইপিএলেই বেশি তাই এ টুর্নামেন্ট আয়োজনের পক্ষে সাফাই গাইলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার মতে, সূচি বদল করে রুদ্ধদ্বার স্টেডিয়ামে যদিও বা হতে পারে আইপিএল। কিন্তু দর্শকশূন্য গ্যালারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া কোনো মতেই সম্ভবই নয়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু করোনাভাইরাসের কারণে আইপিএল যে সহসাই মাঠে গড়াচ্ছে না তা প্রায় নিশ্চিত। তবে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আইপিএল আয়োজনের চেষ্টা করছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় বোর্ডের এই উদ্যোগ হয়তো অনেকেরই পছন্দ হবে না। কিন্তু বিসিসিআইয়ের পক্ষে দাঁড়ালেন অস্ট্রেলিয়ারই একজন গ্লেন ম্যাক্সওয়েল।

এ বিষয়ে তিনি বলছেন, আইপিএল অথবা বিশ্বকাপ যদি দুটির মধ্যে একটিকে বেছে নিতে হয় তবে আইপিএলকে বেছে নেয়াই ভালো!

অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার আরো বলেন, অবস্থা যেমন দাঁড়িয়েছে তাতে আমার মনে হয় এখানে (অস্ট্রেলিয়ায়) দর্শক পাওয়া কঠিন। মানুষ যদি মাঠে নাই আসে তবে সেটা কিসের বিশ্বকাপ! আমি তাই এখানে বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা দেখছি না। আমাদের অবশ্যই সবার স্বাস্থ্য ও ভালো থাকার বিষয়টি নজর রাখতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App