×

খেলা

অনুদান পাচ্ছেন হুইলচেয়ার ক্রিকেটাররাও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২০, ০৬:২৭ পিএম

অনুদান পাচ্ছেন হুইলচেয়ার ক্রিকেটাররাও

হুইলচেয়ার ক্রিকেটরা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুদান পাচ্ছেন দেশের হুইলচেয়ার ক্রিকেটাররাও। সিদ্ধান্ত হয়েছে হুইলচেয়ার ক্রিকেটারদের প্রত্যেককে দেয়া হবে ১০ হাজার টাকা করে।

বিসিবি প্রতিটি পদক্ষেপই ধাপে ধাপে নিচ্ছে। প্রথমে ঢাকা প্রিমিয়ার লিগে খেলা বোর্ডের চুক্তিহীন ৯২ ক্রিকেটারকে ৩০ হাজার টাকা করে অনুদান দেয়। ক্লাবের মাধ্যমে নির্বাচিত ক্রিকেটারদের হাতে চেক পৌঁছে গেছে। এ ছাড়া জাতীয় লিগে খেলা ও বিসিবির ক্যাম্পে থাকা নারী ক্রিকেটারদের প্রত্যেককে দেওয়া হয়েছে ২০ হাজার টাকা করে। বিসিবির নিম্ন বেতনের কর্মচারী ও গ্রাউন্ডসম্যানদের প্রত্যেককে দেওয়া হয়েছে পাঁচ হাজার টাকা।

নতুন করে সিদ্ধান্ত হয়েছে হুইলচেয়ার ক্রিকেটারদের দেওয়া হবে ১০ হাজার টাকা করে। জালাল ইউনুস বলেন, হুইলচেয়ার ক্রিকেটাররা আবেদন করেছিল অনুদান চেয়ে। সভাপতি নাজমুল হাসান পাপন অনুমোদন দিয়েছেন। তাদের প্রাথমিকভাবে ১০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে বিসিবির শীর্ষ কর্তা ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, হুইলচেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন আমাদের কাছে আবেদন করেছিল। তারাও খুব কষ্টের মধ্যে আছে, বেশিরভাগ খেলোয়াড়ের আর্থিক অবস্থা ভালো নয়। বিসিবি সভাপতি তাদের সহায়তার বিষয়টা অনুমোদন দিয়ে দিয়েছেন।’

এর আগে প্রথম শ্রেনীর ক্রিকেটার এবং তারপরে বিসিবি স্টাফদের আর্থিক অনুদান দেয়ার পর খেটে খাওয়া মানুষের জন্যও কিছু করার ইচ্ছা পোষণ করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেটাই এখন বাস্তবায়ন করতে চলেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। খেটে খাওয়া মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর ২০ হাজার প্যাকেট বিতরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ত্রাণ বিতরণের সিদ্ধান্ত হলেও বিতরণের দিন-তারিখ ঠিক হয়নি। এ ব্যাপারে জালাল ইউনুস বলেন, আমরা ত্রাণ দেব। নিত্যপ্রয়োজনীয় জিনিস ২০ হাজার প্যাকেট করে এক মাস ধরে বিতরণ করব। যেসব এলাকায় ত্রাণ বিতরণ কম এবং ত্রাণের খুব প্রয়োজন, সেই এলাকাগুলোতে দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App