×

শিক্ষা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইসলামী বিশ্ববিদ্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২০, ১২:৩৭ পিএম

মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাস খোলার বিষয়টি অন্তত তিন দিন পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে। সোমবার (১৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

তিনি জানান, ইতোমধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। ক্যাম্পাস খোলার বিষয়টি অন্তত তিন দিন পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সরকারী সিদ্ধান্তের ধারাবাহিকতায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস সমূহের সাধারণ ছুটি বৃদ্ধি করা হয়েছে। এ সময় মেডিকেলসহ জরুরি সেবাসমূহ যথারীতি চালু থাকবে এবং নিরাপত্তা প্রহরীদের স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে হবে। এছাড়া করোনা পরিস্থিতি সংক্রান্ত যে কোন প্রয়োজনে ‘ইবি করোনা প্রতিরোধ সেল’ -এর সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছুটিকালীন শিক্ষার্থীদের আচরণের সব শিষ্ঠাচার অনুসরণ পূর্বক নিজ নিজ বাড়িতে অবস্থান, নিজ উদ্যোগে অধ্যয়ন এবং সীমিত পরিসরে হলেও শরীর চর্চার পরামর্শ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App