×

সারাদেশ

বেদে-হিজড়া পরিবারে নিজাম হাজারীর খাদ্য সহায়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২০, ০৭:৫৮ পিএম

বেদে-হিজড়া পরিবারে নিজাম হাজারীর খাদ্য সহায়তা

সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ছবি: ভোরের কাগজ।

বেদে-হিজড়া পরিবারে নিজাম হাজারীর খাদ্য সহায়তা

খাদ্য বোঝাই পিকআপ। ছবি: ভোরের কাগজ।

ফেনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিমের ব্যক্তিগত তহবিল থেকে ৭০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

রবিবার (১২ এপ্রিল) সকালে ফেনী সরকারী পাইলট হাই স্কুল মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এসময় উপস্থিত ছিলেন- ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, ফেনী সদর উপজেলার চেয়ারম্যান আবদুর রহমান ও ফেনী পৌরসভার মেয়র আলাউদ্দিন প্রমুখ।

নিজাম উদ্দিন হাজারী জানান, ৭০ মেট্রিক টন চাল ফেনীর ৬ উপজেলা ও ফেনী পৌরসভায় অবস্থিত কর্মহীন অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হবে। প্রতিটি উপজেলা ও ফেনী পৌরসভা ১০ মেট্রিক টন করে চাল পেয়েছেন। ত্রাণ বোঝাই ট্রাক জনপ্রতিনিধিদের মাধ্যমে হত দরিদ্রদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হবে। [caption id="attachment_214701" align="aligncenter" width="687"] খাদ্য বোঝাই পিকআপ। ছবি: ভোরের কাগজ।[/caption]

এদিকে ফেনী সদর আসন ছাড়াও জেলার ১ লাখ ২০ হাজার পরিবারের মাঝে ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল দেয়ার পর প্রতিদিন ২ হাজার ভাসমান মানুষকে রান্না করা খাবার বিতরণ অব্যাহত রাখা হয়। রবিবার ২ হাজার বেদে ও হিজড়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেন নিজাম হাজারী। নির্বাচনী এলাকায় তিনি এই খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ফেনী শহরসহ জেলার কোন এলাকায় অন্য জেলা থেকে কেউ প্রবেশ না করতে নির্দেশনা দিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

তিনি বলেন, করোনা সংক্রমণ চলাকালে কেউ ফেনী শহরে কোনো গ্রাম, ইউনিয়ন ও উপজেলার কেউ আসতেও পারবেনা আবার যেতেও পারবেনা। এমনকি ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ সহ অন্য কোনো জেলা থেকে কেউ ফেনী জেলায় প্রবেশ করতে পারবেনা। নিজেদের সুরক্ষা ও সকলের সুরক্ষার জন্য সরকারি নির্দেশনা মেনে চলতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App