×

সারাদেশ

ছবি তুলে ত্রাণ ফিরিয়ে নেয়া চেয়ারম্যান বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২০, ০৬:৫৩ পিএম

ছবি তুলে ত্রাণ ফিরিয়ে নেয়া চেয়ারম্যান বরখাস্ত

বরখাস্ত হওয়া চেয়ারম্যান নুরুল আবছার।

ত্রাণ বিতরণের নামে গরীব ও অসহায়দের দাঁড় করিয়ে ছবি তুলে আবার ত্রাণ ফিরিয়ে নেয়া চট্টগ্রাম হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুল আবছারকে বরখাস্ত করা হয়েছে।

উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত বরখাস্তের একটি চিঠি রবিবার (১২এপ্রিল) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মর্কতার কাছে এসে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন ইউএনও রুহুল আমিন।

জানা যায়, দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে সৃষ্ট সংকট মোকাবিলায় সরকার কর্তৃক মানবিক সহায়তার অংশ হিসেবে শ্রমজীবি ও কর্মহীন মানুষের জন্য বরাদ্দকৃত বিতরণে অনিয়মের অভিযোগে জেলা প্রশাসক চট্টগ্রাম এর প্রস্তাব মোতাবেক স্থানীয়  সরকার বিভাগ ১২ এপ্রিল ২০২০ তারিখের ৩৬২ নং স্বারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে এবং ২০০৯এর ৩৪(১) অনুযায়ী তার স্বীয় পদ (চেয়াম্যান) থেকে বরখাস্ত করা হয়েছে বলে প্রাপ্ত প্রজ্ঞাপনে প্রকাশিত হয়।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ত্রাণ অনিয়মের অভিযোগ প্রমাণীত হওয়ায় মির্জাপুরের চেয়ারম্যান নুরুল আবছারকে বরখাস্ত করা হয়েছে। ওই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ১নং প্যানেল চেয়ারম্যান।

ইউএনও রুহুল আমিন তখন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে কর্মহীন দিনমজুর ও হতদরিদ্রের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য মির্জাপুর ইউনিয়ন পরিষদে তিন দফায় ত্রাণ পাঠানো হয়। প্রথম দফায় ৫০০ কেজি চাউল ও নগদ ৩০০০ টাকা, দ্বিতীয় দফায় ৫৩৩ কেজি চাউল, তৃতীয় দফায় স্থানীয় এমপির পক্ষ থেকে ৫০ বস্তা ত্রাণ (চাউল, ডাল, আলু, পেঁয়াজ) পাঠানো হয়। কিন্তু চেয়ারম্যান নিজ ইউনিয়নে বিতরণ করছেন কি-না সেটার মাস্টার রোল কপি উপজেলায় জমা দেয়া হয়নি। ওই ইউনিয়নের মেম্বারদের লিখিত অভিযোগও আমরা পেয়েছি।

উল্লেখ্য, গত (৪ এপ্রিল) হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে নানামুখী অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে তার প্রতিকার চেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন উক্ত ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App