×

জাতীয়

খুনির দেয়া তথ্য প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২০, ০২:২৭ পিএম

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবদুল মাজেদকে ফাঁসিতে ঝুলানোর আগে জিজ্ঞাসাবাদের মাধ্যমে যেসব তথ্য বের করা হয়েছে তা জাতির সামনে প্রাকাশ করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

রোববার (১২ এপ্রিল) দুপুরে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন। ভিডিও বার্তায় নাসিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকারী মাঝিদের ফাঁসি কার্যকর হওয়ায় জাতি স্বস্তির হয়েছে। এটি ইতিহাসের জঘন্যতম হত্যা ছিল। তার দণ্ডাদেশ কার্যকর হয়ে দেশবাসীর আনন্দিত। আমরাও আনন্দিত স্বস্তি পেয়েছি।

তিনি বলেন, এখন যেটা প্রয়োজন, এই খনির তথ্য অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বিশেষ করে জিয়াউর রহমান, এরশাদ, খালেদার আমলে, মাজেদ কিভাবে একজন সরকারি কর্মকর্তা হিসেবে কাজ করে গেল এই তথ্যটি জানা দরকার। কারণ এই সেনাশাসকদের জিয়া, খালেদার আমলে যেভাবে সরকারি কর্মকর্তা হয়ে ক্যান্টনমেন্ট এর মত সুরক্ষিত জায়গায় পরিবার-পরিজনের বসবাস করার সুযোগ পেয়েছে। এমন কি পাশের দেশ ভারতে দীর্ঘদিন পলাতক ছিল কারা তাকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিল, কোন কর্মকর্তারা দেশের মধ্যে উচ্চপদস্থ কর্মকর্তার আসনে বসিয়েছিলো এটা জানা প্রয়োজন। খুনির তথ্য অনুযায়ী এসব তথ্যগুলো প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App