×

খেলা

আইপিএল না হলে কপাল পুড়বে ধোনির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২০, ০৫:৪৫ পিএম

করোনা ভাইরাসের কারণে আইপিএল না হলে কি কি ক্ষতি হবে তা নিয়ে চলছে হিসাব। হিসেব করে দেখা গেছে ক্ষতির পরিমাণ ছাড়াবে কয়েক হাজার কোটি রূপি। অপরদিকে আইপিএল না হলে অন্যদিক দিয়ে বেশ বড়রকমভাবে ক্ষতিগ্রস্থ হবেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। আর সেটি হলো অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না তিনি। এমন তথ্য জানিয়েছেন ভারতীয় দলের সাবেক নির্বাচক ক্রিস শ্রীকান্ত। স্টার স্পোর্টসের সঙ্গে এক আলাপচারিতায় এ কথা জানান তিনি।

২০১৯ সালের বিশ্বকাপ শেষে ভারতের জার্সি গায়ে আর মাঠে নামা হয়নি মাহেন্দ্র সিং ধোনির। বলতে গেলে দলে ডাকা হয়নি তাকে। কারণ বিশ্বকাপে তিনি নিজের সেরাটা দিতে পারেননি। আবার বয়সও তার জন্য বড় একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই ভবিষ্যতের কথা চিন্তা করে তরুণদের দলে জায়গা করে দিতে চাচ্ছে ভারতীয় নির্বাচকরা। কিন্তু শত হলেও ভারতকে দুটো বিশ্বকাপ জেতাতে অগ্রণী ভূমিকা রেখেছিলেন ধোনি। তাই তাকে এই টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে নেয়ার জন্য সমর্থকসহ বিভিন্ন জায়গা থেকে একটি চাপ রয়েছে। আর তাই ভারতীয় নির্বাচকরা জানিয়েছিল আইপিএলে ভালো করলেই তবেই বিশ্বকাপ দলে সুযোগ মিলবে। কিন্তু সেই আইপিএলই এখন পরে গেছে অনিশ্চয়তায় সঙ্গে ধোনির জায়গাটাও পরেছে অনিশ্চয়তায়।

এ ব্যপারে ক্রিস শ্রীকান্ত বলেন, আমি খুব কঠিন দিকে যাবো না। যদি আইপিএল না হয় তাহলে ধোনির বিশ্বকাপ দলে জায়াগা পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। আমার দৃষ্টিতে লুকেশ রাহুল উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে জায়গা পাবে। তাছাড়া ঋসভ পন্ত তো রয়েছেই। ফলে ধোনির জায়গাটা অনিশ্চিতই!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App