×

জাতীয়

পুলিশের নামে ভুয়া ফেইসবুক আইডির বিরুদ্ধে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২০, ১১:২৮ এএম

পুলিশের নামে ভুয়া ফেইসবুক আইডির বিরুদ্ধে ব্যবস্থা

বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ পুলিশের নাম ও লোগো ব্যবহার করে খোলা সকল ভুয়া ফেসবুক পেজ, গ্রুপ ও চ্যানেলকে সতর্কতা জানিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। শনিবার (১১ এপ্রিল) পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজে এ সতর্কতা জানিয়ে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেইসবুক পেইজের কঃhttps://www.facebook.com/BangladeshPoliceOfficialPage/। এই পেইজটির বাইরে বাংলাদেশ পুলিশের অন্য কোনো ফেইসবুক পেইজ নেই।

কিন্তু ইদানীং কিছু অসাধু ব্যক্তি/প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশের নাম কিংবা লোগো ব্যবহার করে "বাংলাদেশ পুলিশ" নামে কিংবা বাংলাদেশ পুলিশ নামের কিছু অংশ ব্যবহার করে ফেইক পেইজ বা গ্রুপ খুলেছেন। অনেকেই ওইসব ফেইক পেইজকে বাংলাদেশ পুলিশের আসল পেইজ মনে করে যেমন লাইক-শেয়ার দিচ্ছেন, তেমনি ওইসব পেইজে দেওয়া নানা প্রলোভনে পড়ে বিভ্রান্ত ও প্রতা‌রিত হ‌চ্ছেন।

বিষয়টি বাংলাদেশ পুলিশের দৃ‌ষ্টি‌তে আসায় এসব পেইজ, গ্রুপ ও সাই‌টের ব্যাপারে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো। এ ধর‌নের কো‌নো ফেইক পেইজ কারও চোখে পড়লে সেই পেইজের লিংক বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেসবুক পেইজ (https://www.facebook.com/BangladeshPoliceOfficialPage/) এর মেসেঞ্জারে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এমন ফেইক পেইজ, গ্রুপ ও সাইট খোলা বেআইনী ও দণ্ডনীয় অপরাধ। সং‌শ্লিষ্ট সকল‌কে এ ধর‌নের ফেইক ও অননু‌মো‌দিত পেইজ, গ্রুপ ও সাইট অন‌তি‌বিল‌ম্বে বন্ধ করার জন্য আহ্বান জানা‌নো হ‌চ্ছে। উ‌ল্লেখ্য, ই‌তোম‌ধ্যেই এ সব ফেইক পেইজ, গ্রুপ ও সাইট খুঁজে বের করে সেগুলোর অ্যাডমিনসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করার উ‌দ্যোগ হা‌তে নি‌য়ে‌ছে বাংলাদেশ পুলিশ। সর্বদাই জনগণের পাশে, বাংলাদেশ পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App