×

খেলা

উইন্ডিজ ক্রিকেট আশার আলো দেখছেন হোল্ডিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২০, ০৩:৫৯ পিএম

উইন্ডিজ ক্রিকেট আশার আলো দেখছেন হোল্ডিং

এক সময় ব্যাট-বল হাতে মাঠ দাপিয়ে বেড়াতো ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। কিন্তু বর্তমানে দলটির অবস্থা বেশ নাজুক। দলীয় সাফল্যে টি-টোয়েন্টি ক্রিকেটে আধিপত্য বিস্তার করলেও, ওয়ানডে ও টেস্টে যেন উইন্ডিজের নাম নিশানা খুঁজে পাওয়াও মুশকিল। ওয়ানডে ইতিহাসের প্রথম দুই বিশ্বকাপ জিতলেও গত কয়েক আসরে সর্বোচ্চ কোয়ার্টার ফাইনালই তাদের সম্বল। আর টেস্ট ক্রিকেটে বড় দলগুলোর বিপক্ষে জয় এখন কল্পনা।

তবে এত কিছুর পরেও ক্যারিবীয় ক্রিকেটের স্বর্ণযুগের অন্যতম সদস্য মাইকেল হোল্ডিং আশার আলো দেখছেন। কিংবদন্তি এই পেশার এর মতে,অন্ধকার শেষে খুব শীঘ্রই আলো আসছে ক্যারিবীয় ক্রিকেটে। যা ফিরিয়ে আনবেন তিন ব্যাটসম্যান। ক্রিকেটপ্রেমীরা হয়তো ভাবতে শুরু করেছেন কোন তিন ব্যাটসম্যান? হোল্ডিংয়ের মতে দুর্দান্ত সেই তিন ব্যাটসম্যান হলেন- শাই হোপ, নিকলাস পুরান ও শিমরন হেটমায়ারের। তাদের সামর্থ্য আছে উইন্ডিজ ক্রিকেটকে পুনরায় জাগিয়ে তোলার। তাদের ব্যাটেই আবারও সর্বজয়ী হবে ওয়েস্ট ইন্ডিজ- এমনটাই বিশ্বাস হোল্ডিংয়ের।

তিনি বলেন, আমি অন্ধকার শেষে আলো দেখছি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে। কারণ এখানে প্রতিভা আছে। এখন দেখার বিষয় তারা এটাকে কীভাবে কাজে লাগায়। আমরা যদি প্রতিভার মূল্যায়ন করে তাদের কাছ থেকে সেরাটা বের করতে পারি, তাহলে অবশ্যই দল হিসেবেও ভাল করতে পারব। কারণ একক প্রতিভা কখনওই দলীয় সাফল্য আনতে পারবে না।’

এসময় তিন ব্যাটসম্যানের নাম উল্লেখ করে হোল্ডিং আরও বলেন, আমি এখন তিনজনের নাম বলতে পারি, যারা ব্যাটিং ডিপার্টমেন্টে দারুণ করতে পারবে। পুরান, হেটমায়ার এবং হোপ- কেউ কি বলতে পারবে যে এ তিনজন ব্যাটিং পারে না? দলের আরও অনেকেই আছে। তবে আমি এদের কথা বলছি কারণ গত ২-৩ বছরে এরাই সেরা প্রতিভা। এখন নিশ্চিত করতে হবে তাদের প্রতিভা যেন যথাযথ কাজে লাগে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App