৫ হাজার পরিবারে ত্রাণ দিলেন মোকতাদির

আগের সংবাদ

এবার বোমা ফাটালেন বাট

পরের সংবাদ

অজিদের বাংলাদেশ সফর বাতিল নয় স্থগিত

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১০, ২০২০ , ৪:০৯ অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারণে স্থবিরতা নেমে এসেছে সারাবিশ্বে। ইতোমধ্যে এ ভারইরাসের সংক্রমন রোধে একে একে বন্ধ হয়ে গিয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনের সব খেলা। ক্রিকেটে এর প্রভাব পড়েছে অনেক আগেই। এ ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বাতিল হওয়ার যে গুঞ্জন চলছিল তা ভুল প্রমাণিত হয়েছে। এ বছর জুনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু প্রাণঘাতী করোনার কারণে দুই দেশের ক্রিকেট বোর্ড সফরটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।
গত ৯ এপ্রিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে থাকায় সিরিজটি স্থগিত হলেও বাতিল হচ্ছে না। দুই বোর্ড পুনরায় আলোচনার মাধ্যমে ভবিষ্যতে নতুন সূচি ঠিক করবে।

বাংলাদেশের বিপক্ষে ১১ থেকে ২৩ জুনের মধ্যে চট্টগ্রাম ও ঢাকায় দুই টেস্ট খেলার কথা ছিল স্মিথ-ওয়ার্নারদের। কিন্তু করোনার কারণে এ খবর পাবার পর বাংলাদেশের ক্রিকেট ভক্তদের হতাশ হবারই কথা। অস্ট্রেলিয়া দলের সফর স্থগিত করার বিষয় বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, এটি উভয় পক্ষের খেলোয়াড় এবং অনুরাগীদের জন্য হতাশাব্যঞ্জক। যাই হোক, করোনা ভাইরাসের কারণে বর্তমান বৈশ্বিক পরিস্থিতি এবং জরুরী স্বাস্থ্যের অবস্থা বিবেচনা করে, বিসিবি এবং সিএ একমত হয়েছে। সফর স্থগিত রাখা সবচেয়ে বুদ্ধিমান এবং বাস্তব সিদ্ধান্ত। আমরা আশা করি, শীঘ্রই পরিস্থিতির উন্নতি হবে এবং অদূর ভবিষ্যতে আমরা একটি সুবিধাজনক সময়ে এই সিরিজটি আয়োজনে সক্ষম হবো। সে লক্ষ্যে সিএ সঙ্গে বিসিবি নিবিড়ভাবে কাজ চালিয়ে যাবে।

এছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টসের বিবৃতি উদ্ধৃত করে জানানো হয়েছে, সিরিজটি স্থগিত করা সত্যিই কষ্টের। তবে আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই তাদের খোলামেলা, সৎ ও দায়িত্বশীল আলোচনার জন্য যা কিনা পারস্পারিক এই সিদ্ধান্তের পথ সুগম করেছে। স্বাস্থ্যই সবার আগে। এই ধ্রুব সত্যের প্রতিফলন আমাদের দুই বোর্ডের পদক্ষেপেও তা স্পষ্ট হয়েছে।

এসএইচ