×

পুরনো খবর

ত্রাণ দিতে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ০২:৫১ পিএম

ত্রাণ দিতে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি

রিজভী আহমেদ। ফাইল ছবি।

দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য অবিলম্বে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানিয়েছন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী আহেমদ। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কারযালয় থেকে ভিডি কনফারেন্সে তিনি এ দাবি জানান।

রিজভী বলেন, করোন ভাইরাস বাংলাদেশে এখন তীব্রমাত্রা লাভ করেছে। ঢাকাসহ সারাদেশর ২০ জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসের থাবা লক্ষ্য করা গেছে। জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি। সরকারের মন্ত্রীদের মুখে দেশে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে তাহলে স্বাস্থ্যে খাতের এত বেহাল দশা কেন।

তিনি বলেন, এ পরিস্থিতিতে মানুষের বর্তমানে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। যখন থেকে করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হয়েছে সরকার তখন কোন পদক্ষেপ নেয়নি বলেই মেডিকেল সেক্টরে করোনা ভাইরাস প্রতিরোধর কোন ব্যবস্থা নিতে পারছে না। এরই মধ্যে দেশজুড়ে ভযাবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তসহ দরিদ্র মানুষরা সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে।

তিনি বলেন, সরকার ঢাকঢোল পিটিয়ে ত্রাণের কথা বললেও শত শত বস্তা রিলিফের খাদ্য সামগ্রি পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায় বাসায়। যে কোন ধরণের জাতীয় দুর্যোগ হলেই আওয়ামী লীগ নেতা-কর্মীদের হয়ে যায় পোয়াবারো। অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানচ্ছি।

তিনি বলেন, আমরা মুসলিম ভাইদের অনুরোধ করব তারা যেন মসজিদের জামাতে নামাজ না পড়ে বাড়িতে নামাজ আদায় করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পবিত্র শবেবরাত উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানায় আন্তরিক মোবারকবাদ। আল্লাহ বিশ্বব্যাপি করোনা ভাইরাসের কবল থেকে সবাইকে রক্ষা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App