×

জাতীয়

গৌহাটিতে নারীনেত্রী রাখী'র শেষকৃত্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ০৫:১৭ পিএম

গৌহাটিতে নারীনেত্রী রাখী'র শেষকৃত্য

রাখী দাসের শেষকৃত্য

ভারতের গৌহাটিতে সম্পন্ন হয়েছে প্রগতিশীল নারীনেত্রী, সদ্য প্রয়াত মুক্তিযাদ্ধা রাখী দাস পুরকায়স্থের শেষকৃত্য। বুধবার বাংলাদেশ সময় সকাল ১১টায় ব্রহ্মপুত্র নদীর তীরে গৌহাটির ভূতনাথ শ্মশান ঘাটে মরদেহ দাহ সম্পন্ন হয় তাঁর।

নির্ধারিত সময়ের আগেই স্থানীয় বাংলাদেশ হাই কমিশনের একজন প্রতিনিধি ও গৌহাটি এপোলো হাসপাতালের ডাক্তার পার্থ প্রতিম রায়সহ শ্মশান ঘাটে উপস্থিত হন প্রয়াত রাখি দাস পুরকায়স্থের স্বামী, বাংলাদেশের প্রবীন রাজনীতিক, ঐক্যন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। তিনিই ধর্মীয় আচার মেনে মুখাগ্নি করেন প্রিয়তমা স্ত্রী নারী আন্দোলনের অন্যতম এই শীর্ষনেত্রীর। ডা. পার্থ প্রতিম রায় প্রথম থেকে শেষ পর্যন্ত দাহ প্রক্রিয়া তদারকি করেন।

এর আগে টেলিফোনে পঙ্কজ ভট্টাচার্যের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলেছেন বলেও জানান সালেহ আহমেদ। ওই সময় গৌহাটিতেই রাখি দাসের শেষকৃত্য সম্পাদনের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী পঙ্কজ ভট্টাচার্যকে বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে মরদেহ নিয়ে ৫০০ কিলোমিটার রাস্তা অতিক্রম করা আপনার জন্য ঠিক নয়’। এসময় প্রবীন এই রাজনীতিকের শারিরীক অবস্থার খোঁজ খবরও নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App