×

বিনোদন

করোনা সচেতনতায় সুজেয় শ্যামের দুই গান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ১২:২২ পিএম

করোনা সচেতনতায় সুজেয় শ্যামের দুই গান

সুজেয় শ্যাম

বর্তমানে পুরো বিশ্ব করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধরত। আর এই ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে দুটি গানের সুর করেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগীত পরিচালক ও কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম। ‘হাঁপিয়ে উঠেছো ঘরে থেকে’ এবং ‘ফেসবুক টুইটার ম্যাসেঞ্জারে সবকিছু সঠিক নয়’ এমন বাস্তবভিত্তিক কথার গান দুটি লিখেছেন বিটিভি’র প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী। সুজেয় শ্যামের সুরে গান দুটির সংগীত পরিচালনায় ছিলেন আলাউদ্দিন তাহের। গান দুটিতে কণ্ঠ দিয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা সুজিত রায়। সহশিল্পী হিসেবে গেয়েছেন আলাউদ্দিন তাহের, সাইফুদ্দীন মাহমুদ খান, রনি গুহ, সুতপা চৌধুরী মুমু, প্রিয়া চক্রবর্তী, শারমিন হোসেন ও প্রিয়া ভৌমিক। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্যের সার্বিক তত্ত্বাবধানে তৈরি গান দুটি প্রযোজনা করেছেন বৈদ্যনাথ অধিকারী।

গীতিকার সাদিকুল ইসলাম নিয়োগী বলেন, ‘বিটিভি হচ্ছে দেশের প্রধান সম্প্রচার মাধ্যম। ফলে এই সময়ে আমাদের হাত গুটিয়ে থাকলে চলবে না। করোনা ভাইরাস প্রতিরোধের জন্য মানুষকে সচেতন করতে হবে। সেই ভাবনা থেকেই আমরা গান দুটি তৈরি করি। এর মধ্যে ভিডিও তৈরি শেষ। দুই একদিনের মধ্যে প্রচারে যাবো।’

তিনি আরো জানান, গান দুটি মূলত বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে প্রচার শুরু হবে। দ্রুত সময়ের মধ্যে ঢাকায় প্রধান কেন্দ্র থেকেও সম্প্রচার হওয়ার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App