×

জাতীয়

করোনা মোকাবিলায় সরকারের পাশে থাকবে বিপিএসসিএ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ০৩:৪৮ পিএম

করোনা মোকাবিলায় সরকারের পাশে থাকবে বিপিএসসিএ

ছবি: সংগৃহিত

দেশে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকারের পাশে থেকে কাজ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ)। এই এসোসিয়েশনের অধিভূক্ত ৬৯টি হাসপাতাল এই সময় সরকারের পাশে থাকবে বলে জানায় বিপিএমসিএ’র মহাসচিব এবং ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে একথা জানান তিনি। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং এসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। আমরা এখনো জানি না, পরিস্থিতি কোন পর্যায়ে যাচ্ছে। করোনা যুদ্ধ মোকাবিলায় আমরা সরকারের পাশে থেকে কাজ করবো।

জনগণের উদ্দেশ্যে এম এ মুবিন খান বলেন, ইতোমধ্যে কিছু বিভ্রান্তি তৈরি হয়েছে। আমাদের এসোসিয়েশনের অধিভুক্ত হাসপাতালগুলো ২৪ ঘণ্টাই খোলা আছে। ২০ হাজার চিকিৎসক সার্ভিস দিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আমরা সেখানে আমাদের এসোসিয়েশনের অধিভুক্ত কিছু প্রতিষ্ঠানকে কোভিড-১৯ মোকাবিলায় ব্যবহারের করার কথা জানিয়েছি।

প্রয়োজনে আমাদের আরো হাসপাতাল সরকারের পাশে থেকে করোনার বিরুদ্ধে যুদ্ধে কাজ করে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App