রামেকে করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু

আগের সংবাদ
কিম জং উন

এবার উত্তর কোরিয়ায় ৫ শতাধিক কোয়ারেন্টাইনে

পরের সংবাদ

সংকটে পড়া মানুষের পাশে লোক নাট্যদল

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৯, ২০২০ , ২:২৩ অপরাহ্ণ

বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে দেশে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে এবং সামাজিক সংক্রমণ শুরু হয়েছে। ফলে নানা খেটে খাওয়া মানুষের প্রতিদিনের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। দেশের অন্যান্য সব কর্মকান্ডের মতো আমাদের নাট্যাঙ্গনও আজ স্থবির।

সারাদেশে নাট্য কর্মকান্ড বন্ধ হয়ে যাওয়ার ফলে নাট্যদলগুলোর পাশাপাশি নাটকের নেপথ্যের শিল্পী, যেমন মেক-আপ, লাইট, সেট, পর্দা সরবরাহ ও এদের সহযোগী দিনভিত্তিক নাটকের কারিগরী পেশাজীবীরাও কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। এসব মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়েছে লোক নাট্যদল (বনানী)। পাশাপাশি অন্যদেরও সহযোগিতার অনুরোধ জানিয়েছে এই নাট্যদলটি।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় দলটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, লোক নাট্যদলের সাহায্য তহবিলে ব্যক্তিগত বা পারিবারিক বা সংগঠনের অনুদানটি প্রদান করে সীমাহীন দুর্ভোগে থাকা মানুষগুলোর পাশে দাঁড়াতে লোক নাট্যদল (বনানী) দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানাচ্ছে এবং সহযোগিতা ও পরামর্শ কামনা করছে। অনুদানের পরিমাণ যা’ই হোক, নিম্লিলিখিত যে কোন বিকাশ নাম্বারে পাঠাতে অনুরোধ করা হয়। অনুদান পাঠানোর বিকাশ নম্বর:

মুজাক্কির আলম রাফান: ০১৯৭৫০৭৭৭৫০, পিনাকী রঞ্জন সরকার: ০১৭১৯৫২৫৪০১। বিস্তারিত জানতে চাইলে ফোন করা যেতে পারে: ০১৭১১১৪৯১৪৬, ০১৭১৩৩৩৬২১৯।

এসআর