×

খেলা

৪৫ দিনে শেষ হবে সিরি আ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ০৬:৪৬ পিএম

৪৫ দিনে শেষ হবে সিরি আ

সিরি আ

করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে বিশ্বের সব ফুটবল লিগ। এখন কর্তৃপক্ষের একমাত্র চিন্তা কিভাবে কখন আবার পুনরায় খেলা শুরু করা যায়। এ নিয়ে বিভিন্ন পরিকল্পনা করে যাচ্ছে তারা। ইতালিয়ান সংবাদমাধ্যম লা রিপাবলিকা জানিয়েছে, ইতালির ফুটবল ফেডারেশন এবার চিন্তা করছে ৪৫ দিনে মৌসুমের বাকি খেলাগুলো শেষ করবে। এজন্য সিরি আয় খেলা ২০টি দলের সবাইকে রাজধানী রোম শহরে নিয়ে যাওয়া হবে। এই ৪৫ দিন সবগুলো দলই সেখানে থাকবে। আর তাদের প্রত্যেকের যে ১২টি করে ম্যাচ রয়েছে সেগুলো শেষ করবে। বলতে গেলে অনেকটা বিশ্বকাপের আদলে হবে সিরি আ।

ইতালিতে এখন জনসমাগমের উপর কড়াকড়ি নিষেধাজ্ঞা রয়েছে। তাই ওই ম্যাচগুলোতে কোন দর্শককে ঢুকতে তো দেয়া হবেই না সাথে কোন সাংবাদিকও মাঠে ঢুকতে পারবে না। খেলাগুলো দর্শকদের উপভোগ করতে হবে টিভিতে। তাছাড়া কোন খেলোয়াড় যেন করোনা নিয়ে অন্য খেলোয়াড়ের সংস্পর্শে আসতে না পারে সেজন্য নিয়মিত প্রত্যেককে পরীক্ষা করা হবে।

এই করোনার কারণে ইতালিয়ান ক্লাবগুলো ইতোমধ্যেই বিশাল আর্থিক ক্ষতির মুখে পরেছে। ক্ষতির পরিমাণটা এতোটাই বেশি যে ধনী ক্লাব জুভেন্টাস রোনালদোকে বিক্রি করে দিতে পারে। তাই তারা চাচ্ছে যেন খেলা মাঠে গড়ায় যেন ক্ষতিটা কিছুটা হলেও পুষিয়ে নেয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App