×

জাতীয়

পীরগঞ্জে স্পিকারের ত্রাণ বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ০৪:২৩ পিএম

পীরগঞ্জে স্পিকারের ত্রাণ বিতরণ

ত্রাণ বিতরণের ছবি

উদ্ভূত করোনা ভাইরাস পরিস্থিতিতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে তার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর পীরগঞ্জ উপজেলায় অসহায় দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। স্পিকারের ব্যক্তিগত তহবিল হতে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আজ বুধবার (৮ এপ্রিল) পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের মাধ্যমে এ ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হয়।

এসময় প্রত্যেক পরিবারের মধ্যে পাঁচ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, একটি সাবান ও একটি মাস্ক বিতরণ করা হয়। সংসদ সচিবালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ সকাল ১০টায় প্রথম পর্যায়ে উপজেলার ১ নম্বর চৈত্রকোল, ২ নম্বর ভেণ্ডাবাড়ি, ৪ নম্বর কুমেদপুর, ৬ নম্বর টুকুরিয়া, ৭ নম্বর বড় আলমপুর, ৮ নম্বর রায়পুর ও ১১ নম্বর পাঁচগাছী সর্বমোট ৭টি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মধ্যে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার অবশিষ্ট ৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৪৫০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। সঙ্গনিরোধ অবস্থা বজায় রেখে ত্রাণ বিতরণকালে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে স্পিকার এক বার্তায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, যেমন- কৃষিশ্রমিক, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখাসহ ত্রাণ সহায়তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন। সমগ্র বিশ্বের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের সংক্রমণ বাংলাদেশে বাড়ছে। এ অবস্থায় প্রত্যেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে। সবাই বাড়িতে থাকুন।নিজে সুস্থ থাকুন অপরকে সুস্থ রাখুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App