×

খেলা

অনলাইনে ক্রিকেট শেখাচ্ছে ধোনির একাডেমি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ০৬:১২ পিএম

অনলাইনে ক্রিকেট শেখাচ্ছে ধোনির একাডেমি

ধোনির ক্রিকেট একাডেমি।

করোনা ভাইরাসে স্তব্ধ হয়ে গেছে বিশ্বের স্বাভাবিক কার্যক্রম। এ থেকে বাদ যায়নি ক্রীড়াঙ্গনও। বন্ধ হয়ে গেছে অনুশীলন, ম্যাচ সবকিছু। তবে এই সময়ের মধ্যেও যেন ক্রিকেটের টেকনিকগুলো ঘরে বসে শিখতে পারে সেজন্য অনলাইনে ক্রিকেট শেখানোর কাজ করে যাচ্ছে ভারতীয় সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ক্রিকেট একাডেমি। গত ৫ এপ্রিল থেকে নিজেদের ফেসবুক পেজে এই কার্যক্রম চালাচ্ছে তারা। ফলে সম্পূর্ণ বিনে পয়সায় নামকরা কোচদের কাছ থেকে ক্রিকেটের তালিম পাচ্ছে ক্রিকেটাররা।

মাহেন্দ্র সিং ধোনি ক্রিকেট একাডেমি তাদের পথচলা শুরু করে ২০১৭ সালে। মোট ২৫টি একাডেমি রয়েছে তাদের। যেখানে প্রায় ৫০০০ প্রশিক্ষণার্থী নিয়মিত প্রশিক্ষণ নিয়ে থাকে। তাদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। সঙ্গে বাকিরাও যেন ঘরে বসে তাদের সময়গুলো এই ভিডিওগুলো দেখে কাটাতে পারে সেজন্য তা সকলের জন্য উন্মুক্ত করে দিয়েছে তারা।

ধোনি নিজেও যদি এই একাডেমিতে সময় দেন না। তবে তার কাছে নিয়মিত পরামর্শ করেই এর কার্যক্রম পরিচালিত হয়। তেমনই অনলাইনে ক্রিকেট শেখানোর ব্যপারটিও ধোনির কাছে জিজ্ঞেস করা হয়েছিল। আর ধোনিও এ ব্যপারে সায় দিয়ে দিয়েছিলেন বলে জানিয়েছেন একাডেমির এমডি মিহির দেওয়াকর।

এই অনলাইন তালিমে বেশ সাড়াও পেয়েছেন বলে জানিয়েছেন মিহির। তিনি জানান গত ৩ দিনে প্রায় ২৫ হাজারের উপর মানুষ এই ভিডিও লাইভ দেখেছে। আগামী ১ মাস তাদের এই কার্যক্রম চালানোর ইচ্ছা আছেও বলে জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App