করোনায় জাপানে মাসব্যাপি জরুরি অবস্থা জারি

আগের সংবাদ

করোনা সুরক্ষা সরঞ্জামাদি দিলো সিআরইসি

পরের সংবাদ

বুধবার থেকে বৈদেশিক শাখায় লেনদেন ৪ ঘণ্টা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৭, ২০২০ , ৭:১০ অপরাহ্ণ

সরকারঘোষিত সাধারণ ছুটিতে প্রয়োজন মেটাতে সীমিত আকারে ব্যাংক লেনদেন হচ্ছে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। তবে গুরুত্বপূর্ণ ও বৈদেশিক লেনদেনের জন্য ব্যাংকের বৈদেশিক শাখায় লেনদেন করা যাবে ১ ঘন্টা বাড়িয়ে দুপুর ২টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত। কাল বুধবার (৮ এপ্রিল) থেকে এ কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে দেশের তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার ইতোপূর্বে ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ বাড়ানোর পরিপ্রেক্ষিতে আগামী ১২ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেন সময়সূচি সকাল ১০টায় থেকে দুপুর ১টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা প্রধান বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে উল্লেখ করা আছে, এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্ধে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

পিআর