×

পুরনো খবর

ওষুধের দোকান ছাড়া সন্ধ্যা ৭টার মধ্যে সব বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০, ০৬:২৮ পিএম

ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধের পর এবার রাজধানীর বাজার, সুপারশপ ও পাড়া-মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকান খোলা ও বন্ধ রাখার সময় নির্ধারণ করে দিল পুলিশ। তবে ওষুধের দোকানসহ জরুরি সেবাগুলো এই নির্দেশের আওতামুক্ত রাখা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারের অতিরিক্ত উপকমিশনার আবু আশরাফ সিদ্দিকী সোমবার (৫ এপ্রিল) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এ সময় নির্ধারণের কারণ হিসেবে পুলিশ বলছে, করোনা রোগের ভাইরাস কভিড-১৯ ছড়িয়ে পড়া প্রতিরোধে মানুষের জনসমাগম ও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। তবে এর পরেও দেখা যায় বাজার, সুপারশপ ও দোকানে যাওয়ার নাম করে অনেকেই অহেতুক বাইরে ঘোড়াফেরা করছেন। এমতাবস্থায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারের অতিরিক্ত উপকমিশনার আবু আশরাফ সিদ্দিকী বলেন, স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।

ডিএমপি উদ্ভুত এ সংকট মোকাবিলায় সকলের সহযোগিতা কামনা করছে। এর আগে গত শনিবার রাতে ঢাকা থেকে যাতে কোনো লোক বাইরে যেতে না পারে ও বাইরে থেকে কোনো মানুষ ঢাকায় আসতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাহিনীর সব ইউনিটকে নির্দেশ দেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App