×

পুরনো খবর

দুদকের চার কর্মকর্তা-কর্মচারী হোম কোয়ারেন্টাইনে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০, ১২:২০ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুদক পরিচালক জালাল সাইফুর রহমানের মৃত্যুর পর তার সংস্পর্শে আসা ৪ কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। একই সঙ্গে তার স্ত্রী-সন্তানকে বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। দুদকের দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, সোমবার (৬ এপ্রিল) সকাল ৭টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানী কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান মারা যান। এ ঘটনার দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ শোক প্রকাশ করেছেন।

দুদক সূত্র জানায়, গত ২২ মার্চ প্রথম দফায় জ্বর আসে জালাল সাইফুরের। তখন তাপমাত্রা কম ছিল। ওই সময় জ্বর সেরে যায়। দ্বিতীয় দফায় ২৪-২৫ তারিখ আবার তার জ্বর আসে। তখনও তাপমাত্র কম ছিল। জ্বরের সঙ্গে হালকা কাশিও ছিল। দু’দিন পর তিনি সুস্থ হয়েছে যান। তবে জ্বর নিয়ে তিনি অফিস করেন। তৃতীয় দফায় ৩০ তারিখ পুনরায় তার জ্বর আসে। এবার তাপমাত্রা একটু বেশি ছিল। সেদিনই তিনি আইইডিসিআরকে জানান। পরে আইইডিসিআর তার নমুনা সংগ্রহ করে এবং রাতেই তাকে করোনা পজিটিভ বলে জানানো হয়। এরপর জালাল সাইফুরকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল।

পরে সোমবার সকালে তিনি মারা যান। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ৮ মার্চ থেকে দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৮৮। মারা গেছেন ৯ জন। সুস্থ ৩৩ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App