×

সারাদেশ

তাবলীগের ৫৭ মুসুল্লী হোম কোয়ারেন্টাইনে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০, ০৪:০৭ পিএম

তাবলীগের ৫৭ মুসুল্লী হোম কোয়ারেন্টাইনে

তাবলীগ জামায়াত? ফাইল ছবি

তাবলীগের ৫৭ মুসুল্লী হোম কোয়ারেন্টাইনে

তাবলীগ জামায়াদ/ফাইল ছবি

মানিকগঞ্জে তাবলীগ জামাত ফেরত ৫৪ জন মুসুল্লীসহ ৫৭ জনকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রবিবার (৫ এপ্রিল) দিবাগত মধ্য রাতে ৪৬ জন মুসুল্লী শেরপুর ও ৮ জন মাগুরা জেলা থেকে তাবলীগ শেষে নিজ জেলা মানিকগঞ্জে ফিরছিলেন।

জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, তাবলীগ জামায়াতের এক মুসুল্লী করেনাভাইরাসে আক্রান্ত হলে রবিবার সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়। ওই এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। মধ্যরাতে দুটি পিকআপে করে শেরপুর থেকে সিংগাইরে ফেরার সময় চেকপোস্টে ৪৬ জন মুসুল্লী এবং পিকআপ চালক ও সহযোগীসহ ৪৯ জনকে আটক করা হয়।

একই রাতে হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকার পদ্মা নদীর পাড়ে মাগুরা থেকে আসা আরো ৮ জন তাবলীগ জামাত ফেরত মুসুল্লীকে আটক করা হয়। এদের সবাইকে রাতেই মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিটিউটে (নিপোট) ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক এস এম ফেরদৌস জানান, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে থাকা তাবলীগ জামাতের ৫৪ জন মুসুল্লীসহ ৫৭ জনকে সরকারি ভাবে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। ১৪ দিন তাদের সবাইকে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App